logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

গায়েব হয়ে গেছে কুড়িল উড়াল সড়কের অধিকাংশ বাতি (ভিডিও)

আশিকুল ইসলাম, আরটিভি
|  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৮ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৮
গায়েব হয়ে গেছে রাজধানীর কুড়িল উড়াল সড়কের অধিকাংশ সড়ক বাতি। এখন চুরি যাচ্ছে তার, ক্যাবল বক্স এমনকি ল্যাম্পপোস্ট পর্যন্ত। উত্তরের মেয়র আতিকুল ইসলাম জানান, আন্তঃবিভাগীয় সমন্বয়হীনতার কারণেই এগুলো রক্ষণাবেক্ষণ করা যাচ্ছে না। তবে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। 

৩শ’ ছয় কোটি টাকা ব্যয়ে মাত্র ছয় বছর আগে নির্মাণ করা হয় রাজধানীর কুড়িল বিশ্বরোড উড়াল সড়ক। পাঁচটি পয়েন্টে গাড়ি উঠা-নামার সুবিধাসহ ব্যস্ত এই উড়াল সড়কের ২০৩ বাতি এরই মধ্যে চুরি হয়ে গেছে। যেগুলো আছে তার বেশিরভাগই আবার জ্বলে না। ভিআইপি সড়কের পাশে এই উড়াল সড়ক থেকে এখন গায়েব হয়ে যাচ্ছে বৈদ্যুতিক তার, ক্যাবল বক্স এমনকি ল্যাম্পপোস্ট পর্যন্ত। ফলে রাতে চলাচলকারীরা পরছেন নানা ধরনের ঝুঁকিতে। 

খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুরুর রহমান উড়াল সড়কে সাধারণের নিরাপত্তা নিশ্চিতে নানা প্রতিবন্ধকতার কথা জানান। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, কুড়িল উড়াল সড়কটি ব্যবস্থাপনায় প্রধান প্রতিবন্ধকতা, সেবা সংস্থাগুলোর সমন্বয়হীনতার।

প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজউক চেয়ারম্যান ডক্টর সুলতান আহমেদের সঙ্গে টেলিফোনে কথাও বলেন মেয়র।

উড়াল সড়কে ওঠানামার পথে বেশ কিছু জায়গায় এরই মধ্যে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। দ্রুত সংস্কার ও রক্ষণাবেক্ষণের উদ্যোগ নেয়া না হলে, গুরুত্বপূর্ণ উড়াল সড়কটি ব্যবহার ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে বলে আশঙ্কা স্থানীয়দের। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়