logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

এডিস মশার বিস্তার রোধে মানববন্ধনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা (ভিডিও)

আরাফাতুর রহমান
|  ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৪ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৮
ডেঙ্গু জ্বরের বিস্তার রোধে এডিস মশার আবাসস্থল ধ্বংসের দাবী জানিয়েছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা। আরটিভি ও পরিচ্ছন্ন বাংলাদেশ এর উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি `জমা পানির ক্ষমা নেই' এর মানবন্ধনে অংশ নেয় তারা। অনুষ্ঠানে হটলাইন কমান্ডোর সঞ্চালক তানজিম আহম্মেদ সোহেল তাজ এডিস মশার বিস্তার রোধে সবাইকে আরও সচেতন হয়ে ভূমিকা রাখার আহ্বান জানান।

রাজধানীর তেজগাঁয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও প্রাঙ্গণে ডেঙ্গুর বাহক এডিস মশার বিস্তার রোধে ‘জমা পানির ক্ষমা নেই’ শিরোনামে মানববন্ধন করে আরটিভি ও পরিচ্ছন্ন বাংলাদেশ। এডিস মশা নির্মুলে সবাইকে সচেতন করতে মানববন্ধনে অংশ নেয় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা।

বিশিষ্টজনরা বলেন শুধু কর্তৃপক্ষের উদ্যোগের অপেক্ষায় না থেকে এডিস মশা নির্মুলে প্রত্যেককে নিজ অবস্থান থেকে ভুমিকা রাখতে হবে। পরিবেশ পরিচ্ছন্ন রাখার এই উদ্যোগ শুরু করতে হবে প্রতিটি বাসাবাড়ি থেকে।

মানববন্ধনে অংশ নিয়ে হটলাইন কমান্ডোটিম এর সদস্যরা জানান সারাদেশে ডেঙ্গু রোগীদের জন্য ১১ হাজার সেচ্ছায় রক্তদাতার ডাটাবেজ তৈরি করেছে তারা।

শুধু এই মৌসুমে নয় ডেঙ্গুজ্বরের প্রকোপ মুক্ত থাকতে সারা বছরই পরিচ্ছন্নতা অভিযান চালানোর দাবী জানান অংশগ্রহণকারীরা। মানববন্ধন থেকে তিন দিনের বেশি যেন স্বচ্ছ পানি জমে না থাকে সে ব্যাপারে সবাইকে আরও সচেতন হওয়ার তাগিদ দেয়া হয়।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়