Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আজিমপুর কবরস্থানে অনিয়ম বন্ধে টনক নড়েছে কর্তৃপক্ষের (ভিডিও)

অনিয়ম নিয়ে আরটিভিতে সংবাদ প্রচারের পর বদলে গেছে আজিমপুর কবরস্থানের দৃশ্যপট। অনিয়মের সত্যতা পাওয়ার পর দোষিদের বিরুদ্ধে শাস্তিরও ব্যবস্থা নেওয়া হয়েছে। ফলে বন্ধ হয়েছে কবর দেখা-শোনার নামে মাসোহারা আদায়। অপরদিকে এ সংবাদ প্রকাশের পর প্রিয়জনের কবরের নির্দিষ্ট স্থান ফিরে পেয়েছেন অনেকে।

তথ্য মতে, ২০১৮ সালের অক্টোবরে আজিমপুর কবরস্থানে ছেলেকে দাফন করেন রাজধানীর বাসিন্দা আরমান-উল-হক। কবর দেখা-শোনার জন্য এক মালির সঙ্গে চুক্তি হয়। কিন্তু করোনার কারণে কবরস্থানে নিয়মিত না আসা এবং সময় মতো টাকা পরিশোধ করতে না পারায় বদলে যায় কবরের স্থান। সেপ্টেম্বরে এমন সংবাদ প্রচার হয় আরটিভিতে। এছাড়াও বেশকিছু অনিয়মের চিত্র তুলে ধরা হয় প্রতিবেদনে ।

এ সংবাদ প্রচারের পর থেকে বদলাতে শুরু করে দৃশ্যপট। গত মাসে আরমানকে ফোন করে সন্তান ও দাদার কবরের স্থান বুঝিয়ে দেয় কর্তৃপক্ষ। সন্তানের শেষ ঠিকানার জায়গা বুঝে পেয়ে খুশি আরমান।

কবরের অন্য বাসিন্দাদের পরিবারের সদস্যরাও জানান, আগে মাসিক ভিত্তিতে টাকা দিতে হলেও এখন তা বন্ধ হয়েছে। কবর পরিচর্যাকারি মালিরাও এসেছে শৃঙ্খলার মধ্যে।

এদিকে আরটিভিতে সংবাদ প্রচারের পর তদন্ত শুরু হয়। একে একে সব অনিয়মের সত্যতা পাওয়ায় দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় সিটি কর্পোরেশন। কবর দেখাশোনার নামে অর্থ দাবি করলে তা কবরস্থানের অফিসে জানানোর অনুরোধ করেছে কর্তৃপক্ষ।

মৃত্যুর পর শেষ ঠিকানা কবরস্থান। কারো মা-বাবা, কারো সন্তানের ঠাঁই হয় কবরস্থানে। তাই কবরস্থানগুলোর অনিয়ম বন্ধে প্রতিনিয়ত নজরদারির দাবি নগরবাসীর।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS