Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিমুলিয়া ফেরিঘাটে চাঁদাবাজি, বেড়েছে ঘরমুখো মানুষের দুর্ভোগ (ভিডিও)

পদ্মা পাড়ি দিতে এখন থেকেই ঘরমুখো মানুষের চাপ শিমুলিয়া ফেরিঘাটে। পর্যাপ্ত ফেরি না থাকায় বেড়েছে দুর্ভোগ। এই সংকটকে পুঁজি করে কাভার্ড ভ্যান আর ব্যক্তিগত গাড়ি থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। সিরিয়াল ছাড়া গাড়ি উঠাতে নেওয়া হচ্ছে এক হাজার টাকা। চাঁদাবাজির অভিযোগ খোদ বিআইডব্লিউটিসি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে কমেছে ফেরি, বেড়েছে অনিয়ম। ঘাট পারি দিতে ১২-১৪ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। ভুক্তভোগী চালক-যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। শুধু তাই নয়, ব্যক্তিগত গাড়িপ্রতি এক হাজার টাকা করে নিয়ে সিরিয়াল ভেঙে ফেরিতে উঠাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বিআইডব্লিউটিসি আর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অনিয়মের কারণ জানতে চাইলে সংস্থা দুটির সদস্যরা একে অন্যের ঘারে দোষ চাপানোর চেষ্টা করেন।

ভুক্তভোগী চালক ও যাত্রীরা জানান, পুলিশের সামনেই সিরিয়াল ছাড়াই গাড়ি ছেড়ে দেওয়া হয়। মূলত, বিআইডব্লিউটিসি আর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মিলেমিশেই এই টাকা নেয়।

বিআইডব্লিউটিসি বলছে, ঈদের আগে ফেরির সংখ্যা বাড়ানো হবে। আর ঘাটের নিরাপত্তায় ঈদের সাত দিন আগে থেকে নেওয়া হবে বিশেষ ব্যবস্থা।

এদিকে গত বছর পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগার পর শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরির সংখ্যা কমিয়ে দেয় কর্তৃপক্ষ। তবে এবার সব অনিয়ম দূর করে নৌপথে ঈদযাত্রা সস্তির হোক, এমন প্রত্যাশা পদ্মা পারের মানুষের।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS