Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

মরিচ দিয়ে তৈরি হচ্ছে বাহারি স্বাদের রসগোল্লা (ভিডিও)

রসগোল্লা তৈরির কথা ভাবলে দুধ-ছানার পরই মাথায় আসে চিনির কথা। কিন্তু কখনো ভেবেছেন আম, মরিচ, সরিষা দিয়ে তৈরি হচ্ছে বাহারি স্বাদের রসগোল্লা? শুনতে অবাক লাগলেও জাফরান, কমলা, নারিকেল, তেঁতুল দিয়েও বাহারি স্বাদের রসগোল্লা তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন রাজশাহীর আরাফাত ও রবিউল নামের দুই তরুণ উদ্যোক্তা। অভিনব এসব মিষ্টির স্বাদ নিতে মিষ্টি প্রেমীরা ছুটে আসছে দূর-দূরান্ত থেকে।

বাঙালি মাত্রই রসগোল্লা-প্রেমী। যার সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্য। সাধারণত খাঁটি ছানার গোল্লা চিনির সিরাপে ডুবিয়ে তৈরি করা হয় জনপ্রিয় এই মিষ্টি। অথচ আম, কাঁচা মরিচ এমনকি তেঁতুল দিয়ে রসগোল্লা বানিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন রাজশাহীর দুই তরুণ।

সুস্বাদু আর অভিনব স্বাদের রসগোল্লায় রসনা তৃপ্ত করতে এখন মেতেছে পুরো রাজশাহী। প্রতিদিনই তাই নগরীর ভদ্রা রেলক্রসিং এলাকায় রসগোল্লার দোকানে ভিড় লেগেই থাকছে। অর্ডার আসছে অন্য জেলা থেকেও।

মিষ্টি প্রেমীরা বলেন, এই মিষ্টির কথা অনেকবার শুনেছি। এ কারণে এবার নিজেই খেতে চলে আসছি। খাওয়ার পর মনে হলো, এসে ভুল করিনি। সবাইকে বলবো এই মিষ্ট খেতে আসেন।

রসগোল্লার স্বত্বাধিকারী আরাফাত রুবেল জানান, করোনাকালে দুধ নিয়ে খামারিরা চরম বিপাকে পড়েন। তখনই বন্ধু রবিউলকে সঙ্গে নিয়ে দুধের বিকল্প বাজার খুঁজতে ব্যতিক্রমী রসগোল্লা তৈরির পরিকল্পনা করা হয়।

এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS