Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

জাদুর শহরে মাথা গোঁজার ঠাঁই পাওয়া যেন সোনার হরিণ (ভিডিও)

রাজধানীতে শিক্ষার্থী, চাকরিজীবী অবিবাহিতদের জন্য বাসা ভাড়া পাওয়া যেন সোনার হরিণ।

বেশিরভাগ বাড়ির মালিক অবিবাহিতদের ভাড়া দিতে চান না। ফলে বড় শহরে মাথা গোঁজার ঠাঁই খুঁজতে বহু কাঠখড় পোড়াতে হয় তাদের। সম্প্রতি রাজধানীতে ব্যাচেলরদের জন্য থাকা-খাওয়ার সুবিধাসহ বিশেষ ব্যবস্থাও চালু হয়েছে।

প্রতিদিন উচ্চশিক্ষা কিংবা চাকরির জন্য রাজধানীসহ বড় শহরমুখী হচ্ছে বিভিন্ন জেলার মানুষ। যাদের বড় অংশ অবিবাহিত। উন্নত জীবনের স্বপ্ন নিয়ে বড় শহরে এসে বাসা ভাড়া পেতে রীতিমতো স্বপ্নভঙ্গ হওয়ার দশা হয় অনেকের।

রাজধানীর ধানমন্ডি এলাকায় বসবাসকারী অবিবাহিত কয়েকজন ভাড়াটিয়া জানান, বেশিরভাগ মালিক তাদের বাসা ভাড়া দিতে চাননি। আর দিলেও অতিরিক্ত ভাড়া গুনতে হয়।

একজন ভাড়াটিয়া বলেন, ব্যাচেলরদের বাড়িওয়ালারা ভাড়া দিতে চান না। ঢাকা শহরে ব্যাচেলরদের থাকার মতো ভালো কোনো বাড়ি নেই।

তবে আশার খবরও আছে, রাজধানীতে পড়াশোনা কিংবা চাকরির সন্ধানে আসা অবিবাহিতদের জন্য আবাসনের বিশেষ ব্যবস্থা করেছে সুপার হোম বিডি। যেখানে অবিবাহিত শিক্ষার্থী থেকে চাকরিজীবীরা স্বল্প খরচে থাকা খাওয়ার সব সুবিধা পাচ্ছেন। আছে শীতাতপ নিয়ন্ত্রিত থেকে গরম পানির সরবরাহও।

অবিবাহিত ভাড়াটিয়ারা জানান, ভিন্ন পরিবেশে থাকা-খাওয়ার সুবিধা পেয়ে তারা কিছুটা চিন্তামুক্ত। একজন বলেন, এখানে যে সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে, অন্যান্য হোস্টেলে এতো সুবিধা দিচ্ছে না। বরং তাদের ভাড়াও বেশি। এখানে ভিন্ন ভিন্ন ম্যানু থাকে।

ব্যায়ামাগার, ২৪ ঘণ্টা নিরাপত্তা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎসহ ৩০টির বেশি সুবিধা দিচ্ছে এই প্রতিষ্ঠান। ছেলেদের জন্য উত্তরা, বারিধারা, মধ্যবাড্ডা, মিরপুর ও শাহবাগে পাঁচটি শাখা আর মেয়েদের জন্য মিরপুরে একটি শাখা চালু হয়েছে।

একজন অভিভাবক বলেন, তাদের খাবারের মান ভালো। তাদের রুমটা আমার কাছে খুব ভালো লাগছে।

জায়গাটি নিরাপদ বলে মনে হয়েছে বলে জানান অপর অভিভাবক।

তিন বছরের মধ্যে রাজধানীতে এক শ’ শাখা চালুর পরিকল্পনা প্রতিষ্ঠানটির।

সুপার হোম বিডি'র চিফ অপারেটিং অফিসার জিমি জ্যাং বলেন, আমাদের পরিকল্পনা ঢাকাতে অন্তত ১০০টি শাখা বানাব। এরপর চট্টগ্রাম ও সিলেটে শাখা খোলার পরিকল্পনা আছে। এটা শুধু বাংলাদেশে নয়, পুরো দক্ষিণ এশিয়ায় করার পরিকল্পনা রয়েছে আমাদের। ব্যাচেলরদের জন্য বিভিন্ন প্যাকেজ সিস্টেম রাখা হয়েছে।

এই হোস্টেলে স্ট্যান্ডার্ড ক্লাস ৬ হাজার ৯৯৯ টাকা, বিজনেস ক্লাস ৭ হাজার ৯৯৯ আর ফার্স্ট ক্লাসে ৮ হাজার ৯৯৯ টাকায় থাকা যাবে। অবিবাহিতরা চাইলে দিনে তিন শ’ টাকা দিয়েও থাকতে পারবেন।

এনএইচ/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS