Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

বিশ্বখ্যাত লোকদের জন্য রান্না করেছেন যে বাংলাদেশি শেফ! (ভিডিও)

বিশ্বের বিখ্যাত লোকদের জন্য রান্না করেছেন যে বাংলাদেশী শেফ!
ছবি: আরটিভি

নিকোল কিডম্যান, অ্যালেক বল্ডউইনের মতো খ্যাতনামা হলিউড তারকারা মুগ্ধ তার রান্নায়। সাবেক মার্কিন ফার্স্টলেডি মিশেল ওবামার জন্যও রেঁধেছেন তিনি। বলছি, বিশ্বের সাড়ে ৬০০ সার্টিফায়েড মাস্টার শেফের মধ্যে একমাত্র বাংলাদেশি নাজিম খানের কথা। ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশের বিখ্যাত মানুষদের জন্য লোভনীয় সব খাবার রান্না করে নিজের ঝুলিতে তুলেছেন আন্তর্জাতিক সনদ।

শেফ জগতের সর্বোচ্চ সম্মানের পালকটি নিজের মুকুটে পরানো মোটেই সহজ ছিলো না নাজিম খানের। কঠোর পরিশ্রম, মেধা আর কর্মদক্ষতা দিয়ে ধাপে ধাপে এগিয়ে গেছেন লক্ষ্যে।

পুরান ঢাকার উর্দু গলি থেকে নিউইয়র্কের জার্নিটা স্বপ্নের মতো মনে হলেও, মূলত পড়াশোনার উদ্দেশ্যে ১৯৯২ সালে এইচএসসি শেষ করে বিদেশে পাড়ি জমান নাজিম। কিন্তু বেঁচে থাকায় লড়াইয়ে টিকে থাকতে কিছুদিন পরই জর্জিয়া কলেজকে বিদায় জানাতে হয়।এরপর এক জাপানি রেস্তরাঁয় যোগ দিয়ে শেখেন রান্নার সাতকাহন।

নাজিম খান বর্তমানে আমেরিকার নেব্রাস্কার ব্রাইন হেলথ মেডিকেল সেন্টারের রান্নাঘরের প্রধান হিসেবে কর্মরত আছেন।

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এ শিল্পকে এগিয়ে নিতে সরকার, হোটেল মালিক এবং পর্যটন সংশ্লিষ্টদের সবচেয়ে বেশি উদ্যোগী হওয়া দরকার বলে মনে করেন নাজিম খান। পাশাপাশি সুস্থ ও সুন্দর জীবনের জন্য সবাইকে স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গড়ে তোলার পরামর্শ দেন এই বাঙালি শেফ।

আরএ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS