• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিষিদ্ধ অনলাইন জুয়ায় বিদেশে টাকা পাচার

জুবায়ের সানি, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৮
নিষিদ্ধ অনলাইন জুয়ায় বিদেশে টাকা পাচার
নিষিদ্ধ অনলাইন জুয়ায় বিদেশে টাকা পাচার

ব্যবহারকারী মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা দেয় লোকাল এজেন্টকে। তার কাছ থেকে মাস্টার এজেন্ট। পরে সুপার এজেন্টের হাত হয়ে টাকা চলে যায় দেশের বাইরে থাকা সুপার অ্যাডমিনের কাছে। অনলাইন জুয়ার নেশায় মত্ত হয়ে লাখ লাখ টাকা খোয়াচ্ছেন ব্যবহারকারীরা। এমন একটি চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

নাইন উইকেটস ডট কম, বেট থ্রি সিক্সটি ফাইভসহ আরও নানান মাধ্যমে বসে অনলাইন জুয়ার আসর। ইমেইল দিয়ে নিবন্ধনে করে তারপর শুরু হয় জুয়া। অনলাইন জুয়াচক্রের তিনজনকে গ্রেপ্তারের পর গোয়েন্দারা জানতে পেরেছেন তাদের বিস্তৃত নেটওয়ার্ক সম্পর্কে। জুয়ার রাজ্যে এরা কেউ মাস্টার এজেন্ট, কেউ সুপার কারও পরিচয় লোকাল এজেন্ট হিসেবে।

জুয়া খেলতে লাগে পিবিইউ বা পার বেটিং ইউনিট। যার এক ইউনিটের দাম একশ টাকা। ব্যবহারকারী মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা দেয় লোকাল এজেন্টকে। তার কাছ থেকে পায় মাস্টার এজেন্ট। তারপর সুপার এজেন্টের হাত হয়ে টাকা পাচার হয় দেশের বাইরের থাকা সুপার অ্যাডমিনের কাছে। ফিরতি পথে পিবিইউ পৌঁছায় ব্যবহারকারী হাতে।

যোগাযোগ চলে বিদেশি নম্বরের হোয়াটস্যাপে। পুলিশ বলছে, ব্যবহারকারীদের অধিকাংশই তরুণ। ছড়িয়ে গেছে মফস্বলেও। ধরা পড়া চক্রটির মূল হোতাকে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে গোয়েন্দারা।
ইজে/পি

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য পিএসসির নতুন নির্দেশনা
আল জাজিরা নিষিদ্ধে ইসরায়েলে আইন পাস
‘নিষিদ্ধ’ হাসারাঙ্গার আইপিএলও শেষ
বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধের নাটক বন্ধ করতে হবে : সাদ্দাম
X
Fresh