• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভ্যাকসিন নিবন্ধন: মূলে যখন ৩ শ্রেণি, ঝুলে তখন অন্যরা!

  ০৪ জুলাই ২০২১, ১৫:১১
Vaccine registration: When the root is 3rd class, then others!
ফাইল ছবি

মায়ের ক্যানসার, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী যতো দ্রুত সম্ভব করোনার ভ্যাকসিন নেয়া তার জন্য জরুরি। অথচ, কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন পোর্টাল ‘সুরক্ষা’ তে ঢুকে মাথায় হাত বেসরকারি চাকরিজীবী সাজ্জাদ হোসেনের! কারণ, তার মা শাহনাজের টিকা নিবন্ধনের জন্য তিনি আজ রোববার (৪ জুলাই) সকাল থেকে অনবরত চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু সেখানে ঢুকে দেখেন সাধারণ কারোই নিবন্ধন করার সুযোগ নেই।

এদিকে গণমাধ্যমকর্মী খন্দকার মাজহারুল হক কোভিডকালে সম্মুখ সারির যোদ্ধা হয়েও ভ্যাকসিনের জন্য নিবন্ধিত হতে পারছেন না। তিনি জানান, আজ দুপুরের দিকে তিনি কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন পোর্টাল ‘সুরক্ষা’ তে ঢুকে দেখতে পান সেখানে গণমাধ্যমকর্মীদের জন্য কোনো ক্যাটাগরি সিলেকশন অপশন রাখা হয়নি।

এমন পরিস্থিতিতে আজ বেলা ৩টায় ভ্যাকসিন নিবন্ধন পোর্টাল ‘সুরক্ষা’ তে ঢুকে দেখা যায়- পরিচয় যাচাইয়ের ঘরে ‘নির্বাচন করুন’ এ ক্লিক করলে ৩টি ক্যাটাগরি শো করছে। যার প্রথমটি হলো- ‘সম্মুখ সারির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী’। দ্বিতীয়টি হলো- ‘চিকিৎসা শিক্ষা সংশ্লিষ্ট বিষয়ে ছাত্র-ছাত্রী।’ তৃতীয়টি হলো- বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহের ছাত্র-ছাত্রী।’

এমন পরিস্থিতির বিষয়ে জানতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সঙ্গে আরটিভি নিউজ কথা বলে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক খুরশীদ আলম বলেন, এই মুহূর্তে সাধারণ কেউ নিবন্ধন করতে পারছেন না- এটা সত্য। আপডেট চলছে, এটা নিয়ে আমাদের আইসিটি মন্ত্রণালয় কাজ করছে। প্রবাসী শ্রমিক যারা আছেন, জরুরি ভিত্তিতে তাদের ভ্যাকসিন নিবন্ধনের জন্য কাজ করছে তারা। আগামী মঙ্গলবার বা বুধবার এ কাজ শেষ হবে। এরপরই এই তিনটির সঙ্গে আরও কিছু ক্যাটাগরি যুক্ত হবে।

তিনি আরও বলেন, ‘আগামীকাল সোমবার (৫ জুলাই) আমাদের জাতীয় কমিটির বৈঠক আছে। এটার বিষয়ে আগামীকালই সিদ্ধান্ত হবে। কিছুদিন আগে যখন টিকা ছিল না, তখন নিবন্ধন করে আমরা কি করতাম। তখন নিবন্ধন বন্ধ ছিল। বিস্তৃতভাবে আগের মতো আবারও নিবন্ধনের সুযোগ আসছে। সে জন্যই আমরা শিগগিরই বসতে যাচ্ছি।

কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সবাইকে এগিয়ে আসতে হবে’
ডিজিটাল সুরক্ষা প্রশিক্ষণে সনদ পেলেন ২৫ নারী সাংবাদিক ও রাজনীতিবিদ
সুরক্ষা বিতর্কে পদত্যাগ করছেন বোয়িংয়ের সিইও
X
Fresh