• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নির্ধারিত সময়ের আগেই শেষ হবে মেট্রোরেলের কাজ (ভিডিও)

মাইদুর রহমান রুবেল, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২১, ০৮:৩২
Metrorail work will be completed before the scheduled time
নির্ধারিত সময়ের আগেই শেষ হবে মেট্রোরেলের কাজ

মেট্রোরেলের প্রথম কোচ নির্ধারিত সময়ের আগে দেশে এলেও কাজের ধীরগতিতে সময়মতো চালুর বিষয়টি এখনও অনিশ্চিত। তবে পুরোদমে না হলেও আসছে বিজয় দিবসে পরীক্ষামূলকভাবে চালু করা যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। যদিও আশা ছাড়তে নারাজ মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক। সময়মতই সব কিছু হয়ে যাবে বলে জানালেন তিনি।

উত্তরার দিয়াবাড়ী থেকে শুরু হয়ে মেট্রোরেলের পঞ্চম স্টেশন পল্লবী পর্যন্ত সমানতালে চলছে রেলপথ নির্মাণের কাজ। প্রায় চার বছরে উত্তরার প্রথম স্টেশনের কাজ ৮০ শতাংশ শেষ করার দাবি করলেও এখনও যাত্রীদের ওঠা-নামার সিঁড়ি বা স্কেলেটর বসানো হয়নি। রেলের স্লিপার লাগানো হলেও বৈদ্যুতিক লাইনের কাজ শেষ হয়নি। লাগেনি সংযোগও। বাকি স্টেশনগুলোর কাজও চলছে ঢিমেতালে।

এ বিষয়ে মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, লিফটের ঘরগুলো তৈরি করা হয়েছে। সেখানে লিফটগুলো স্থাপন করতে হবে। বৈদ্যুতিক সংযোগ বিষয়ে কাজ চলছে। আর নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হবে। আশা করছি সময় মতোই মেট্রোরেল চালু হবে।

তিনি আরও বলেন, কমলাপুর স্টেশনের সঙ্গে মিল রেখেই মেট্রোরেলের স্টেশন করা হবে। তবে রেল কর্তৃপক্ষ নিজ উদ্যোগে কমলাপুর স্টেশন সরিয়ে নিলে বা ভেঙে ফেললে কিছু করার নেই।
জিএম/পি
+

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
আজ থেকে মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে
মেট্রোরেলের এমআরটি কার্ডধারীদের জন্য সুখবর
বুধবার থেকে যে সময় চলবে মেট্রোরেল 
X
Fresh