logo
  • ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

কারওয়ান বাজারে সবজির মতো দামের ওঠানামা হয় মাদকের (ভিডিও)

একশ’ টাকায় গাঁজা আর তিনশ’ টাকায় মেলে ইয়াবা। চাহিদা অনুযায়ী অন্য মাদকও সরবরাহ করা হয়। রাজধানীর কারওয়ান বাজারে সবজি বা নিত্যপণ্যই নয়, মাদকের দামও ওঠানামা করে চালানের ওপরে। মাদকের খুচরা ব্যবসায়ী জানালেন তাদের পেছনে থাকা ম্যানেজাররা আড়ালে থেকে নজর রাখেন। আছে পুলিশে না ধরারও নিশ্চয়তা। তবে ডিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জানালেন মাদক নিয়ন্ত্রণে ঝটিকা অভিযানের কথাও ভাবছেন তারা।

এ যেন চোর-পুলিশের খেলা। পুলিশ দেখেই দৌড়। আবার পুলিশ চলে গেলেই জমে ওঠে মাদকের বাজার। রাজধানীর কারওয়ান বাজার। আরটিভি’র সংবাদকর্মী ক্রেতা সেজে গেলে নারী মাদক বিক্রেতা জানালেন, পুলিশের ভয় নেই। প্রয়োজনে সঙ্গে থেকে এলাকা পার করে দেবেন। তবে এজন্য একটু বেশি টাকা দিতে হবে। আরেকজন মাদক বিক্রেতা জানালেন গাঁজার সঙ্গে ইয়াবা-ফেন্সিডিল সবই পাওয়া যাবে। তবে একটু সময় দিতে হবে। প্রতি পিস ইয়াবার দাম তিনশ’ টাকা। লুকিয়ে নয় প্রকাশ্যেই চলে মাদকের এমন কারবার।

কারওয়ান বাজারের এফডিসি রেলগেট থেকে তেজগাঁও রেলস্টেশন পর্যন্ত মাদক বিক্রেতারা প্রকাশ্যে দাপিয়ে বেড়ান। এদের বাসস্থানও রেললাইনের পাশের ঝুপড়ি ঘরগুলোতে।

এসব বিষয়ে ডিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, মাদক অপরাধীদের বিরুদ্ধে দ্রুত অভিযানে নামবেন তারা। তিনি আরও বলেন, এমন বিভিন্ন জায়গায় অভিযান নিয়ে কাজ চলছে আমাদের। আর এই অভিযানগুলো চলমান, এগুলো থাকবে। যেখানে আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটবে, যেখানে আইন-শৃঙ্খলার অবনমন হওয়ার সম্ভাবনা থাকবে সেখানে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

তবে লোক দেখানো কিছু নয়, সমাজকে মাদকমুক্ত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আন্তরিক ও কঠোর পদক্ষেপ চান সবাই।

এসআর/এম

RTV Drama
RTVPLUS