logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

নারী ও শিশুর পেটের ভেতর করে ইয়াবা পাচার (ভিডিও )

Yaba is smuggled into the stomachs of women and children
নারী ও শিশুর পেটের ভেতর করে ইয়াবা পাচার

কঠোর অভিযানেও বন্ধ করা যাচ্ছে না মাদক পাচার। এবার পেটের ভেতর করে ইয়াবা পাচার শুরু হয়েছে। অত্যন্ত ঝুঁকিপূর্ণ এই পন্থায় ব্যবহার করা হচ্ছে নারী ও শিশুদের। সম্প্রতি টেকনাফ থেকে ঢাকায় আসা এক দম্পতির পেট থেকে উদ্ধার করা হয় পাঁচ হাজার পিস ইয়াবা। এই চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন : গ্রামে পুরুষ নেই, তবুও গর্ভবতী হয় নারীরা!

স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে নিজেদের নির্দোষ দাবি করেন তারা। কিন্তু নাছোড়বান্দা পুলিশ তাদের হাসপাতালে নিয়ে এক্স-রে করান। এরপর তাতে দেখা যায়, চকলেটের মতো ছোট ছোট আকারে পাকস্থলীজুড়ে ইয়াবার প্যাকেট।

পরে মহানগর গোয়েন্দা কার্যালয়ে নিয়ে বিশেষ কায়দায় পায়ুপথের মাধ্যমে বের করা হয় ইয়াবার প্যাকেটগুলো। স্বামীর পেট থেকে তিন হাজার ও স্ত্রীর পেট থেকে আড়াই হাজার ইয়াবা বের করা হয়। শরীয়তপুরের নির্দিষ্ট জায়গায় পৌঁছে দিতে পারলে তারা পেতেন ৫৫ হাজার টাকা।

আরও পড়ুন : আত্মহত্যার আগে আয়েশার ভিডিও বার্তা

অন্যদিকে ইয়াবা পাচারে ব্যবহার করা হচ্ছে শিশুদেরও। এছাড়া কক্সবাজার থেকে রাজবাড়ীতে ইয়াবা পাচারের সময় আটক করা হয় আরও দুই জনকে।

এই বিষয় গুলশান গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান বলেন, পাকস্থলী করে যে ইয়াবা নিয়ে আসা হয়, সেগুলো পায়ুপথ দিয়ে বের করা হয়। আর আমাদের সমাজের শিক্ষিত শ্রেণিরা এসব টাকা দিয়ে কিনে খাচ্ছে। পাচারকারীরা প্রতিদিনই কৌশল পাল্টাচ্ছে। ইয়াবা পাচারে এভাবে নারী-শিশুদের ব্যবহার করা হয়। তাই সতর্ক থাকতে হচ্ছে। তবে পাচারকারীরা যতই কৌশল পাল্টাক না কেন, মাদকের বিস্তাররোধে পুলিশও প্রস্তুত রয়েছে।

জিএম/পি

RTV Drama
RTVPLUS