logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

শিশুদের ব্যবহার করে টেকনাফ থেকে ঢাকায় আসছে ইয়াবা (ভিডিও)

ফাইল ছবি

অসুস্থ এক ব্যক্তির সঙ্গে দুই শিশু। ব্যাগে চিকিৎসার কাগজপত্র। দেখে বোঝার উপায় নেই যে মাদক চোরাকারবারি চক্রের সদস্য তিনি। আটকের পর তার ব্যাগ থেকে বেরিয়ে আসে বিপুল সংখ্যক ইয়াবা। তেজগাঁও গোয়েন্দা পুলিশের জালে ধরা পরার পর জানা গেল এভাবে ছদ্মবেশ ধরে শিশুদের ব্যবহার করে টেকনাফ থেকে ঢাকায় ইয়াবা পাচার করে মাদক কারবারিরা।

রাজধানীর গোলাপবাগ। টেকনাফ থেকে আসা একটি যাত্রীবাহী বাস থামায় গোয়েন্দা পুলিশের সদস্যরা। এসময় এক অসুস্থ বাস যাত্রীর ব্যাগ তল্লাশি করেন তারা। ব্যাগে ছিলো ওষুধ আর হাসপাতালের কাগজপত্র ও সাধারণ জামা-কাপড়। গোয়েন্দাদের কাছে তথ্য ছিলো এই ব্যক্তির কাছেই মাদকের বড় চালান আছে।

কিছুক্ষণ পরই ব্যাগের একটি বিশেষ পকেটে হাত দিয়েই সন্দেহ হয় গোয়েন্দাদের। সেটি কাটতেই বেরিয়ে আসে ইয়াবা। এরপর আটক করা হয় ওই ব্যক্তিকে। আর শিশু দুটিকে তুলে দেওয়া হয় তাদের মায়ের হাতে।

এই বিষয়ে তেজগাঁও’র গোয়েন্দার উপ-পুলিশ কমিশনার গোলাম মোস্তফা রাসেল বলেন, হাসপাতালে ডাক্তার দেখানোর নাম করে চিকিৎসার সকল কাগজ পত্রের সাথে ব্যাগে মাদক রাখেন যাতে কেউ সন্দেহ না করে। তারা বিভিন্ন জায়গা থেকে এসব মাদক ঢাকা বা আশে পাশের এলাকায় নেওয়ার চেষ্টা করে। আমরা এই বিষয়ে তৎপর আছি। যার কারণেই তারা কৌশল পরিবর্তন করছে। এছাড়া মাদক উৎপাদন ও দেশে ঢোকার রোডগুলো বন্ধ না হলে মাদক পুরোপুরি নির্মূল করা কষ্টকর হবে।

জিএম/ এমকে

RTV Drama
RTVPLUS