logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

আশুলিয়ায় জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে চলছে স্বাস্থ্যসেবা

Health services are running at risk in dilapidated buildings in Ashulia
আশুলিয়ায় জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে চলছে স্বাস্থ্যসেবা

দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা আশুলিয়ার বেশ কয়েকটি কমিউনিটি ক্লিনিকের। জরাজীর্ণ ভবনে ঝুঁকি নিয়ে চলছে স্বাস্থ্যসেবা। এ অবস্থায় যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন রোগী ও চিকিৎসকরা। কমিউনিটি ক্লিনিকগুলো পুনর্নির্মাণের কথা জানালেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

দূর থেকে এই ক্লিনিকগুলোর দৃশ্য দেখে যে কেউ মনে করবে পরিত্যক্ত বাড়ি। শিল্পাঞ্চল আশুলিয়ায় মোট ১৮টি কমিউনিটি ক্লিনিকের বেশিরভাগেরই এমন বেহাল দশা। তারপরও ঝুঁকি নিয়ে এসব ভবনে চলছে চিকিৎসা কার্যক্রম। এলাকাবাসীর অভিযোগ নোঙরা ফাটল ভাঙা ও স্যাঁতসেঁতে পরিবেশেই প্রতিদিন সেবা নিচ্ছেন রোগীরা।

স্থানীয়রা বলেন, বাচ্চা নিয়ে আসি তখন ভয় করে। ভবনটি খুব খারাপ অবস্থায় আছে। আমরা আশা করি সরকার এটি মেরামতের ব্যবস্থা করবে। নতুন ভবন তৈরির জন্য সংশ্লিষ্ট বিভাগে আবেদন জানিয়েছেন ক্লিনিকে দায়িত্বরত স্বাস্থ্যকর্মীরা।

বাইদগাঁও কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি লতা চক্রবর্তী বলেন, প্রায় দুই বছর আগে এটি পুনরায় নির্মাণের জন্য আবেদন করেছিলাম। নাল্লাপোল্লা কমিউনিটি ক্লিনিক এর সিএইচসিপি অনামিকা সাহা বলেন, কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ভবনগুলো পুনঃনির্মাণের আশ্বাস দিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। সাভার এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, সাভার উপজেলার ৩৭ কমিউনিটি ক্লিনিকের মধ্যে ১৪টির অবস্থা অনেক খারাপ। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি। আশা করি খুব তাড়াতাড়ি ব্যবস্থা গ্রহণ করবে।

প্রান্তিক মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে দ্রুত ভবন নির্মাণের ব্যবস্থা গ্রহণের দাবি সংশ্লিষ্টদের।

জিএম/এমকে

RTV Drama
RTVPLUS