logo
  • ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭

দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন করবে পদ্মা সেতু (ভিডিও)

পদ্মা সেতু, আগামী বছর এই সেতুর কাজ শেষ হলে, ঘটবে ব্যবসা-বাণিজ্যের প্রসার
দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন করার সেই সপ্নের পদ্মা সেতু

খুলনা ও বরিশাল বিভাগসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলাকে এতদিন বিচ্ছিন্ন করে রেখেছিল পদ্মার বিপুল জলরাশি। উন্নয়নের সামনে যে পদ্মা এতকাল দেয়াল হয়ে দাঁড়িয়েছিল সেখানে বসেছে স্বপ্নের পদ্মা সেতু। আশা করা হচ্ছে আগামী বছর এই সেতুর কাজ শেষ হলে ভাগ্যের চাকা ঘুরে যাবে খুলনা ও বরিশাল বিভাগসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাধারণ মানুষের। ঘটবে ব্যবসা-বাণিজ্যের প্রসার।

দুই যুগের বেশি সময় ধরে প্রমত্তা পদ্মার ওপর একটি সেতুর অপেক্ষায় ছিলেন অবহেলিত দক্ষিণা-পশ্চিমাঞ্চলের মানুষ। তাই পদ্মা সেতুর শেষ স্প্যানটি বসানোর খবর ঢাকা বিভাগের পাঁচ জেলাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের জন্য অন্যরকম আনন্দের। তারা বলছেন, সেতুটি চালু হলে দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর যোগাযোগ ব্যবস্থার যে উন্নতি ঘটবে, তা ব্যবসা-বাণিজ্যের বিপুল প্রসার ঘটাবে।

আরো পড়ুন...

পদ্মা সেতুর শেষ স্প্যানে যা লেখা ছিল

বিএনপি নেতাদের পদ্মা সেতু পার না হওয়ার আহ্বান করলেন শাজাহান খান

পদ্মা সেতু পারাপারে সম্ভাব্য টোল নির্ধারণ

মোংলা বন্দরের শ্রমিক আরমান আলী, হাসেম শেখ, কবির মিয়া জানান, এই অঞ্চলের অর্থনীতির যে সম্ভাবনাটি আছে সেটির দুয়ার খুলে যাবে পদ্মা সেতু চালু হলে। মোংলা বন্দরের সঙ্গে দ্রুতগতির যোগাযোগ গ্যাস-বিদ্যুৎ সুবিধা বিনিয়োগের পরিবেশ-সবকিছুই চলে আসবে হাতের নাগালে।

আর শরীয়তপুরের মানুষ বলছেন, এই সেতু শুধু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে যোগাযোগ স্থাপনই করবে না, পুরো দেশকে গেঁথে দেবে অর্থনৈতিক উন্নয়নের এক সুতোয়।

স্থানীয়রা বলেন, আমাদের এই অঞ্চলের বেকারত্ব দূর হবে। মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। অর্থনীতির উন্নয়ন হবে। এছাড়া এখানে ইকো পার্ক তৈরি হবে।

ইতোমধ্যে পদ্মা সেতুকে ঘিরে শরীয়তপুরে গড়ে উঠতে শুরু করেছে পর্যটনশিল্প ও কল-কারখানা। পাশাপাশি প্রবাসী বিনিয়োগসহ কৃষি বিপ্লবের অপার সম্ভাবনা হাতছানি দিচ্ছে।

জিএম/পি

RTV Drama
RTVPLUS