• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পুরুষ হয়রানি-পর্ব ২

ধর্ষণচেষ্টা মামলার নেপথ্যে মোটা অংকের বাণিজ্য

  ১১ নভেম্বর ২০২০, ২২:৩৫
ধর্ষণচেষ্টা মামলার নেপথ্যে মোটা অংকের বাণিজ্য

সম্প্রতি এক আশ্চর্য রকম ঘটনা ঘটে রাজধানীর রমনা থানার সামনেই। পুলিশের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে সড়কে শুয়ে পড়েন এক নারী। কিছুক্ষণ পর গড়াগড়ি করতে থাকেন তিনি। আবার কিছুক্ষণ শুয়ে অচেতন হওয়ার ভানও করেন। এরপর আবার উঠে হাঁটাহাঁটি করেন। আবার কিছু সময় পর বসে হাউমাউ করে কান্নাকাটি করেন। দাবি তার একটাই- ধর্ষণচেষ্টা বা শ্লীলতাহানি মামলার বিপরীতে তাকে অভিযুক্ত যুবকের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে দিতে হবে খোদ পুলিশকেই!

গত ১ নভেম্বর রাতে রাজধানীর রমনা মডেল থানা ফটকের বাইরে এমন অস্বাভাবিক দৃশ্যের দেখা মিলে। ওইদিন সড়কে সেই নারীর এমন অস্বাভাবিক আচরণে ভিড় জমে যায় আশপাশে। সঙ্গে সঙ্গে তাকে নিরাপত্তা দিতে ঘিরে ফেললেন ৪ নারী পুলিশ সদস্য।

রমনা থানায় খোঁজ নিয়ে জানা যায়, নিজেকে মডেল ও অভিনেত্রী পরিচয় দেয়া ওই নারী সিদ্ধেশ্বরী এলাকার মৌচাক মার্কেটের পাশে থাকা এক যুবকের বিরুদ্ধে ‘ধর্ষণ চেষ্টা চালিয়ে শ্লীলতাহানির’ মামলা দায়ের করেন। মামলাটি ৯ (৪) ধারায় দায়ের করা হয়।

মামলার অভিযোগে তিনি উল্লেখ করেন, ওই যুবক নানা প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছে দীর্ঘ ৮ বছর যাবৎ!
ওই নারীর এমন অভিযোগের ভিত্তিতে ছেলেটিকে গ্রেপ্তার করে দুপুরে রমনা থানায় আনার পর উপস্থিত হন সেই নারী। এর পরপরই বিভিন্ন রকমের নাটকীয় ঘটনার জন্ম দিয়ে যাচ্ছিলেন ওই নারী। অভিযুক্ত যুবকের কাছ থেকে টাকা আদায় করে দিতে পুলিশের কাছে নিজ চাহিদার কথা জানান তিনি। তবে পুলিশ ওই নারীকে সাফ জানিয়ে দেয়, মামলা হয়েছে, আসামিও ধরা পড়েছে। পরবর্তী কার্যক্রম আদালতেই হবে।