smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

অদৃশ্য শক্তির প্রভাব হকি ফেডারেশনে (ভিডিও)

  মোমিন রোহন, আরটিভি নিউজ

|  ১১ অক্টোবর ২০২০, ১১:৫৭ | আপডেট : ১১ অক্টোবর ২০২০, ১৫:৪৫
অদৃশ্য শক্তির প্রভাব হকি ফেডারেশনে। সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হলেও অভিযোগ আছে ক্ষমতায় থাকতে দেশের বাইরে থেকে কলকাঠি নাড়ছেন মমিনুল হক সাঈদ। ক্যাসিনো অভিযান শুরুর পর থেকেই যিনি লাপাত্তা। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জানান বিষয়টির সুরাহা না হওয়ায় ফেডারেশনের কাজে স্থবিরতা নেমে এসেছে।  

গেলো কয়েক বছরে নির্বাচন খেলোয়াড়দের আন্দোলন, সঠিক সময়ে লিগ আয়োজন করতে না পারাসহ নানা কারণে আলোচিত বাংলাদেশ হকি ফেডারেশন। ক্রীড়া বিশ্লেষকদের মতে এসব জটিলতায় অনেকখানি পিছিয়ে পড়েছে দারুণ সম্ভাবনাময় এই খেলাটি। করোনা বিপর্যয় কাটিয়ে দ্রুত মাঠে খেলা ফেরাতে চান হকি কর্তারা। তবে আবারো নতুন ঝামেলার শঙ্কায় ফেডারেশন। 

গত বছর সেপ্টেম্বরে ঢাকার ক্রীড়া ক্লাবগুলোতে ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকেই লাপাত্তা হকি ফেডারেশনের সবশেষ নির্বাচিত সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ। ফেডারেশনের সঙ্গেও তার যোগাযোগ বিচ্ছিন্ন। আর টানা চারটি সভায় উপস্থিত না থাকায় বাই-লজ অনুযায়ী গত আগস্টে তাকে সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয় ফেডারেশন। এরপর দুই মাস পার হলেও সাধারণ সম্পাদকের কক্ষের দরজায় সোভা পাচ্ছে সাঈদের নামফলক। 

এ বিষয়ে জানতে চাইলে আইনি জটিলতার কথা জানান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। নিখোঁজ থেকেও নাকি আদালতে রিট করেছেন সাঈদ। তবে এখনো কোনও আইনি নোটিশ পায়নি ফেডারেশন।

আরও খেলার খবর পড়ুনঃ

প্রথম ম্যাচেই বৃষ্টির বাগড়া

নাজমুলদের বিরুদ্ধে ব্যাট করছে মাহমুদুল্লাহর দল

এছাড়াও হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, আমরা আইনগতভাবে যা করার তাই করেছি। অব্যাহতি দেয়ার দিয়েছি এবং এনএসির কাছে চিঠি পাঠিয়েছি। পরবর্তীতে শুনতে পেরেছি আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। আইনগত ব্যবস্থাগুলোর কাগজ পত্র এখনো হাতে পায়নি। যেহেতু অফিসিয়ালি ডকুমেন্ট পাইনি সেহেতু আমাদের পরবর্তী পদক্ষেপগুলো আমরা নিতে পারছি না।

তাহলে কি অদৃশ্য কোন শক্তি কিংবা চাপে নতজানু ফেডারেশন? সে প্রশ্ন ক্রীড়ামোদীদের। 

জিএম/এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়