• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মিরপুরে অবৈধ গ্যাস সংযোগ: দায়ী স্থানীয় প্রভাবশালীরা! (ভিডিও)

এ আর বাদল, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪২
Illegal gas connection in Mirpur: Local influential people responsible!
মিরপুরে অবৈধ গ্যাস সংযোগ

বিশাল এলাকা জুড়ে প্রতিটি অবৈধ গ্যাস সংযোগের জন্য স্থানীয় প্রভাবশালীরাই নিয়েছে ১২ হাজার টাকা করে। রাজধানীর মিরপুরে বাঁশপট্টির অবৈধ গ্যাস সংযোগের ক্ষেত্রে ঘটেছে এ লেনদেন। স্থানীয় নেতা মান্নান শেখ ও তিতাসের কর্মকর্তা নাসিরের নামে অভিযোগ পাওয়া গেলেও তারা তা অস্বীকার করেছেন।

মিরপুরে গ্যাস সংযোগের অবস্থা দেখে মনে হবে, অভিভাবকহীন গ্যাসের এ অনিয়ম-দুর্নীতি দেখার যেন কেউ নেই। যে যেমন পেরেছে তিতাস গ্যাসের চোরাই লাইন টেনে নিয়েছে ঘরে। ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে টাকা নিয়ে স্থানীয় প্রভাবশালীরা নিয়ন্ত্রণ করছেন অবৈধ গ্যাস সংযোগ সিন্ডিকেট।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, চারশ’র বেশি পরিবারের বসবাস বাঁশপট্টিতে প্রত্যেক পরিবারের কাছ থেকে গ্যাসের লাইনের জন্য ১২ হাজার টাকা এবং পানির লাইনের জন্য ১২ হাজার টাকা নেয়া হয়েছে। কিন্তু সে টাকা কোথায় গেল, কিভাবে রাখা হলো এটা কেউ জানে না।

তারা আরও বলেন, যারা নির্বাচনী প্রতিনিধি থাকে তাদের কিছু লোক থাকে, এভাবে তারা তাদের লোক দিয়ে টাকা নিয়ে থাকে। ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে টাকা নিয়ে স্থানীয় প্রভাবশালীরা নিয়ন্ত্রণ করছেন অবৈধ গ্যাস সংযোগ সিন্ডিকেট। তিতাস গ্যাসের অসাধু কর্মকর্তাদেরও যোগসাজসের অভিযোগও পাওয়া গেছে।