• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নারী নৃত্যশিল্পীদের বিদেশে নিয়ে যৌনকাজে বাধ্য, নজরদারীতে গোটা শিল্পাঙ্গন

কাজী ফয়সাল, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২০, ২৩:৩৫
নারী নৃত্যশিল্পীদের বিদেশে নিয়ে যৌনকাজে বাধ্য, নজরদারীতে  গোটা শিল্পাঙ্গন
ফাইল ছবি

সুন্দরী তরুণী নৃত্যশিল্পীদের আর্টিস্ট ভিসায় বিদেশের হোটেল ও ড্যান্সবারে নাচানোর নাম করে যৌনকাজে লিপ্ত রাখা নারী পাচারকারী চক্রের একটি অভিনব কৌশলের নাম। এই কৌশল অবলম্বন করে কোটি কোটি টাকা আয় করে দেশ ও বিদেশে অঢেল সম্পত্তি গড়ে তুলেছেন শিল্পাঙ্গনের কতিপয় অসাধু ব্যক্তি।

সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগকে গ্রেপ্তারের পর বিষয়টি অনুসন্ধান করতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে। এমন পরিস্থিতিতে কেবল নৃত্যাঙ্গন নয় গোটা শিল্পাঙ্গনের একাধিক অভিনয় শিল্পীসহ অনেকের আমলনামা ঘাটছে গোয়েন্দারা। ইতোমধ্যে শিল্পসংশ্লিষ্ট অন্তত ডজনখানেক নারী ও পুরুষের বর্তমান ও পূর্বের আমলনামা ঘাটছে গোয়েন্দারা।

সম্প্রতি গ্রেপ্তারকৃত নৃত্যশিল্পী ইভানের বিভিন্ন মাধ্যম তথ্য উপাত্তের সূত্র ধরে বেশ কয়েকজন শিল্পসংশ্লিষ্টের নাম পেয়েছে গোয়েন্দারা। নারী পাচার রোধে কেবল সিআইডি নয়, র‌্যাব, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দাসংস্থার একাধিক টিম কাজ করছে। ইভানকে গ্রেপ্তারের পর ইতোমধ্যে ২০-২২টি ছোট বড় নৃত্য প্রশিক্ষণ গ্রুপের তথ্য সংগ্রহ করেছে গোয়েন্দারা। ওইসব গ্রুপের কার্যক্রম যাচাই বাছাই করে দেখা হচ্ছে।

সিআইডি’র অর্গানাইজড ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা আরটিভি নিউজকে বলেন, সংশ্লিষ্ট মামলার সাসপেক্ট টোটাল ২৩ জন। এরমধ্যে মাত্র ৬ জন ধরা পড়েছেন। বাকিদের উপর আমরা নজরদারি করছি। তাদের মধ্যে কেউ কেউ শিল্পাঙ্গনের থাকতে পারে। তবে তা এখনই ক্লিয়ারভাবে প্রকাশ করা যাচ্ছে না। ইভানের কাছ থেকে আরও তথ্য উদঘাটন করতে গতকাল সোমবার (১৫ সেপ্টেম্বর) আমরা আদালতে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছি। আদালত ২০ সেপ্টেম্বর শুনানি শেষে যে নির্দেশ দেবেন সেই অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। মামলাটি তদন্তাধীন থাকায় এই মুহূর্তে এর বেশি কোনও তথ্য দেয়া যাচ্ছে না।