smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

২৪ বছরেও জানা গেলো না সালমানের মৃত্যু রহস্য

  মুক্তা মাহমুদ, আরটিভি নিউজ

|  ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৮ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৫
marders, cinema,
ফাইল ছবি
নিজস্ব স্টাইল ও রোমান্টিকতা দিয়ে অল্পদিনেই বাংলার সিনেমা প্রেমীদের হার্টথ্রবে পরিণত হয়েছিলেন সালমান শাহ। ঢালিউডের ক্ষণজন্মা এই রাজপুত্র ১৯৯৬ সালের এই দিনে কোটি দর্শকের হৃদয় চুরমার করে চলে যান পরপারের ঠিকানায়। মৃত্যুর ২৪ বছর পরও মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা কেবল তীব্রই করেছে। আইন শৃঙ্খলাবাহিনীর নানা বিভাগের তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদনে সালমানের মৃত্যুকে আত্মহত্যা বলা হলেও মানতে নারাজ তার পরিবার। এ অবস্থায় বিষয়টি এখনও আদালতে ঝুলে আছে।

নব্বই দশকের বাংলা চলচ্চিত্রে ধুমকেতু হয়ে এসেছিলেন। অনেকটা যেন এলেন, দেখলেন, জয় করলেন।

শাহরিয়ার চৌধুরী ইমনের জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জে। পরবর্তীতে যিনি সালমান শাহ নামে সিনেমা প্রেমীদের ভালোবাসার পাত্রে পরিণত হন। মাত্র তিন বছর পাঁচ মাস ১২ দিনের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্র দিয়ে বুঝিয়েছিলেন বাংলা চলচ্চিত্রে তিনি রাজত্ব করতেই এসেছিলেন।

জীবনের পথ চলাতে এমন বন্ধুকে চিরসাথী করতে চলচ্চিত্র পরিচালকসহ তার সহকর্মীরা এখনও বলেন তোমাকে চাই।

চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান বলেন, যখনই ভালো কিছু ছবির কথা আসে তখনই তারা চিন্তা করেন, এই সিনেমাটা সামলান করলে ভালো হইত। ও এই জিনিসটা তৈরি করে গেছে।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর প্রেম পিয়াসী সব মনে ব্যথা দিয়ে জীবনের ইতি কথায় নাম লেখান সালমান।

হত্যা ছিল নাকি আত্মহত্যা? এ বিতর্কের শেষ হয়নি আজও। মৃত্যুর এক বছর পর সালমানের বাবা কমর উদ্দিন চৌধুরী হত্যা মামলা দায়ের করেন। এরপর কেটে গেছে ২৩টি বছর। সিআইডি থেকে শুরু করে বিচার বিভাগীয় তদন্ত দল, র‌্যাব হয়ে সবশেষ তদন্তের ভার গেছে, পিবিআই এর হাতে। চূড়ান্ত রিপোর্টে সবার একই মন্তব্য আত্মহত্যাই করেছেন সালমান।  

সবশেষ গেল ২৫ ফ্রেব্রয়ারিও একই প্রতিবেদন দেয়া হলে সালমানের স্বজনরা নারাজির আবেদনের জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে সময় চেয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, এই মামলায় রিজভি বলে একজন আসামি আছেন। তিনি কিন্তু অন্য একটা মামলায় ১৬৪ করেছিল। আমরা এই রিপোর্টে দেখেছি রিজভির একটা স্টেটসম্যান ইবিআই নিয়েছেন। সম্প্রতি ইবিআই  সামিরারও একটা স্টেটসম্যান নিয়েছেন। সেই স্টেটসম্যানটা আমরা দেখতে পাচ্ছি না। ইবিআই ইচ্ছাকৃতভাবেই আমাদের কপিগুলো দেয়নি। এই মামলায় যদি তদন্ত সংস্থা সঠিক রিপোর্টটা না দেয়। তাহলে আদালতের মাধ্যমে জুডিশিয়াল তদন্ত করে এটা করা যাবে।

জীবন সংসার ছেড়ে ওপারের নির্জনতায় সত্যিই কী স্বপ্নের পৃথিবী গড়েছেন সবার আদরের সালমান? ঢালিউডের ড্যাশিং নায়ককে নিয়ে কেয়ামত থেকে কেয়ামত পর্যন্ত বাংলার দর্শকরা অন্তরে অন্তরে বলবেন তুমি আমার।

আরও পড়ুন: 'তার মতো কাউকে যদি পেতাম'

এসএ/ এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়