বঙ্গবন্ধুর প্রামাণ্যচিত্রের প্রিমিয়ার শো'র উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

প্রকাশ | ১০ আগস্ট ২০২০, ২২:৫০ | আপডেট: ১০ আগস্ট ২০২০, ২৩:৫১

খান আলামিন, আরটিভি নিউজ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে নির্মিত প্রামাণ্যচিত্রের প্রিমিয়ার শো'র উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

সোমবার বিকেলে তেজগাঁওয়ে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে বেঙ্গল মাল্টিমিডিয়া নির্মিত এই প্রামাণ্যচিত্রের উদ্বোধন করা হয়। এটি কেবল বাংলাদেশে নয়, বিশ্বের জন্য একটি দলিল হয়ে থাকবে বলে মত দিয়েছেন অতিথিরা। 

গেলো বছরের ২৮ ডিসেম্বর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি প্রামাণ্যচিত্র তৈরির ঘোষণা দিয়েছিলো বেঙ্গল মাল্টিমিডিয়া তথা আরটিভি। সে অনুযায়ী 'বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যূদয়' নামে প্রামাণ্যচিত্র তৈরি হয়েছে।

দুই ঘন্টা ২৭ মিনিট দৈর্ঘ্যের প্রামাণ্যচিত্রটি নির্মিত হয়েছে আরটিভির নিজস্ব খরচে। পরিচালনা করেছেন সৈয়দ সাবাব আলী আরজু। তথ্যমন্ত্রী প্রামাণ্যচিত্রটির প্রিমিয়ার শোর শুভ উদ্বোধন করেন।

এসময় মন্ত্রী বলেন, এই প্রামাণ্যচিত্রটি কেবল বাংলাদেশে নয় বিশ্বের জন্য একটি দলিল হয়ে থাকবে। 

ইতিহাসের দায়বদ্ধতা থেকেই বঙ্গবন্ধুকে নিয়ে এই প্রামাণ্যচিত্র নির্মাণ করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া, বললেন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।

বঙ্গবন্ধুকে নিয়ে নিজেদের অভিমত তুলে ধরেন অতিথিরা। আরটিভির এমন উদ্যোগের প্রশংসা করে তারা বলেন, এই প্রামাণ্যচিত্রকে দেশ-বিদেশে ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আরটিভি নির্মিত বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধুর উপর নির্মিত তথ্যচিত্র মৃত্যুঞ্জয়ী প্রাণ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আরটিভিতে প্রচারিত সাতটি মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকের ডিভিডির মোড়ক উন্মোচন করেন অতিথিরা। 

এসজে