logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

করোনার ভয় উপেক্ষা করে কুয়াকাটায় পর্যটকদের ভিড় (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ০৯ আগস্ট ২০২০, ১৪:০৯ | আপডেট : ০৯ আগস্ট ২০২০, ১৫:১৯
করোনাভাইরাসের ভয় উপেক্ষা করে ঈদ আনন্দ উপভোগ করতে পর্যটক প্রেমীদের পাদচারণায় মুখর কুয়াকাটা। সাগরের নোনা জল আর বর্ণিল প্রকৃতির ছোঁয়ায় মনকে প্রাণবন্ত করতে এখানে ছুটে আসছেন পর্যটকরা। এদিকে, পর্যটকদের সার্বিক নিরাপত্তায় প্রস্তুত রয়েছে টুরিস্ট পুলিশসহ স্থানীয় প্রশাসন। স্বাস্থ্যবিধি মেনে আবাসনের ব্যবস্থা করেছে হোটেল মালিকরা। 

সাগরে উত্তাল ঠেউয়ের গর্জন। সমুদ্র স্নানে নেমে সেই ঢেউয়ে ছন্দ মিলিয়ে ডুব-সাঁতারে মগ্ন পর্যটকরা। ঈদ আনন্দ উপভোগ করতে কুয়াকাটার বেলাভূমিতে আগমন ঘটেছে দেশ-বিদেশী ভ্রমণ পিপাসুদের। করোনাভাইরাসের আতংক দমিয়ে রাখতে পারেনি তাদের। একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্তসহ সমুদ্র সৈকতে বেড়াতে এসে পর্যটকরা উপভোগ করছেন ঐতিহ্যবাহী কুয়াকাটার কুয়া, ঝাউ বন, লেম্বুর চর, লাল কাঁকড়ার দ্বীপ, নানা প্রাকৃতিক সৌন্দর্য। দীর্ঘ পাঁচ মাস পর প্রাণ চাঞ্চলতা ফিরেছে সৈকতে। 

কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকরা জানান, ভেবেছিলাম তেমন পর্যটকার আনবে না, তবে এখন দেখছি যথেষ্ট লোকজন আছে। 

কুয়াকাটায় ব্যবসায়ী জানান, পর্যটকরা আসায় আমদের বেচাকেনা ভালো হচ্ছে। এই সময় এত লোক হবে আশা করিনি।

পর্যটকদের নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হেল্প ডেস্ক স্থাপনসহ বিভিন্ন উদ্যোগ নিয়েছে পুলিশ ও স্থানীয় প্রশাসন। 
কুয়াকাটার টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএ মিজানর রহমান জানান, বিভিন্ন পয়েন্টে আমরা পর্যটকদের নিরাপত্তায় আছি। স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমরা প্রতিনিয়ত মাইকিং করে যাচ্ছি। এ পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমরা সার্বক্ষণিক নজরদারিতে রাখছি।

এর আগে গত পহেলা জুলাই স্বাস্থ্যবিধি মানাসহ কয়েকটি শর্তে খুলে দেয়া হয় সূর্যোদয়-সূর্যাস্তের বেলাভূমি কুয়াকাটা।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়