logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

পরিচয় দেয়ার পরও মেজর সিনহার দিকে গুলি চালানোর অভিযোগ (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ০৪ আগস্ট ২০২০, ২০:৪৭ | আপডেট : ০৪ আগস্ট ২০২০, ২১:৩৭
টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে কাজ শুরু করেছে কমিটি। আজ দুপুরে কক্সবাজার সার্কিট হাউজে সভার পর ঘটনাস্থল পরিদর্শন করেন সদস্যরা। এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, পরিচয় দেয়ার পরও সিনহাকে লক্ষ্য করে গুলি চালানো হয় ও আহত অবস্থায় বেশ কিছুক্ষণ চেকপোস্টে ফেলে রাখা হয়। যদিও পুলিশ বলছে আত্মরক্ষার্থেই সেদিন গুলি চালায় পুলিশ। 

জাস্ট গো নামের শর্টফ্লিমের চিত্রায়ন করতে টেকনাফের মারিশবিনয়া পাহাড়ি এলাকায় যান অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ খান ও তার সহযোগীরা। পাহাড়ি পথ দেখিয়ে ফিরে আসা এই প্রত্যক্ষদর্শী জানান, পাহাড়ে উঠে বেশ কিছুক্ষণ কাজ করেন তারা। রাত হলে পাহাড় থেকে নেমে আসেন। 

--------------------------------------------------------------
আরও পড়ুন: সিনহা রাশেদের মাকে প্রধানমন্ত্রীর ফোন
--------------------------------------------------------------

এক সহযোগীকে নিয়ে কক্সবাজার ফেরার পথে প্রথমে বিজিবি চেকপোস্টে তল্লাশি করা হয় তাদের। কিছুদূর আসার পর শামলাপুর পুলিশ চেকপোস্টে তল্লাশির মুখে নিজের পরিচয় দেন সিনহা। এক পর্যায়ে তাকে গাড়ি থেকে নেমে আসতে বলেন ফাঁড়ি ইনচার্জ এসআই লিয়াকত। 

প্রত্যক্ষদর্শীরা দাবি করেন, দু’হাত তুলে গাড়ি থেকে নেমে আসেন সাবেক ওই সেনা কর্মকর্তা। কিন্তু কিছু বুঝে উঠার আগেই গুলি ছুড়ে পুলিশ। পরপর তিনটি গুলি করা হয় তাকে। 

ঘটনার পরদিন বিষয়টি নিয়ে সেনা সদস্যের সঙ্গে কথা বলেন স্থানীয় বায়তুন নূর জামে মসজিদের মোয়াজ্জিন। এরপর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। ভয়ে গা ঢাকা দিয়েছেন অনেকেই। এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা। 

এদিকে, বিষয়টি তদন্তে কাজ শুরু করেছে চার সদস্যের উচ্চ পর্যায়ের  কমিটি। কক্সবাজার সার্কিট হাউজে প্রস্তুতি সভা শেষে টেকনাফের ঘটনাস্থল পরিদর্শন করে দলটি। 

তদন্তের পর দ্রুত প্রতিবেদন দেয়া হবে বলে জানায় কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান।

এসজে
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়