• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আমরা কোথায় যাবো? কার কাছে যাবো!

মেহের আফরোজ শাওন

  ২৩ মার্চ ২০২০, ১৬:১২
মেহের আফরোজ শাওন
ছবি সংগৃহীত

মাননীয় প্রধানমন্ত্রী,

আমার স্বশ্রদ্ধ সালাম নিবেন।

আপনি কেমন আছেন এই প্রশ্ন আমি করবো না। কারণ আমরা জানি আপনি ভালো নেই। সারা বিশ্বজুড়ে কোভিড- ১৯ বা করোনাভাইরাস সংক্রমণের যে ভয়াবহ তান্ডব তা আমাদের প্রিয় মাতৃভূমিতেও প্রবেশ করেছে। দেশের মানুষ এক অজানা শক্তির আক্রমণের আতঙ্কে দিন পার করছে। প্রিয় দেশবাসীর এমন বিভীষিকাময় দিনযাপনে আপনার মন কতখানি বিচলিত তা আমরা কিছুটা অনুভব করতে পারি।

আপনি নিশ্চয় সব বিষয়েই অবগত তারপরও বলছি মিরপুর টোলারবাগ এলাকায় যে জন বয়োজ্যেষ্ঠ ভদ্রলোক করোনায় প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের কোনও সদস্যই কিন্তু সম্প্রতি বিদেশ ভ্রমন করেননি! তাদের একজন স্থানীয় মসজিদে নামাজ পড়তে যেতেন। আর দ্বিতীয়জন সেই মসজিদ কমিটির সেক্রেটারি ছিলেন। ধারনা করা যাচ্ছে যে ওই মসজিদে করোনা আক্রান্ত কারো উপস্থিতির কারণে অন্যদের শরীরেও তা ছড়িয়েছে। মিরপুর টোলারবাগে মৃত প্রথম মানুষটিকে সেবা দানকারী ৩০/৩২ বছর বয়েসী ডাক্তারটিও এখন করোনা পজিটিভ!

তারমানে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিক সংক্রমণ শুরু হয়ে গেছে! আমরা বুঝতেও পারছি না কাদের আলাদা করা উচিত কিংবা কাদের থেকে দূরে থাকা উচিত! এখন আর ফিরে আসা প্রবাসীদের কেবল করোনাভাইরাসের বাহক ভাবলে চলবে না। আমাদের আশেপাশে চলাফেরা করা সাধারণ যে কেউই হতে পারে ভয়ংকর এই ভাইরাসের সম্ভাব্য বাহক!

এভাবে চলতে থাকলে আগামী এক-দুই সপ্তাহে করোনার বিস্তার কি রকম ভয়াবহ আকার ধারণ করতে পারে তা অন্য অনেকের চেয়ে নিশ্চয় আপনি ভালো বুঝতে পারেন। পরিস্থিতি হাতের নাগালের বাইরে যাবার আগেই দেশের সর্বস্তরের জনগণকে আপনি গৃহবন্দী থাকবার কড়া নির্দেশ দিতে পারেন কি? থেকে সপ্তাহ গৃহবন্দী থাকবার আদেশ দিলে প্রথম সপ্তাহের মধ্যেই করোনা সংক্রমিত মানুষগুলো সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। ৩য় সপ্তাহের মধ্যে শুধুমাত্র সংক্রামিত রোগীদের আলাদা করে ফেলে চিকিৎসা চালিয়ে গেলে নতুন কারো সংক্রমণের সম্ভাবনা একেবারে কমে যাবে।

জানি সপ্তাহ অফিস, কলকারখানা বন্ধ করে গৃহবন্দী থাকলে দেশের অর্থনীতির চাকা কিছুটা থেমে যাবে। নিম্ন আয়ের মানুষগুলোর বেলা খাবার যোগানোই অসম্ভব হয়ে পড়বে। - জানি যে মানুষ বাঁচলে তবেই না দেশ বাঁচবে, বাঁচবে অর্থনীতি। দেশের বড় বড় ব্যবসায়ী মহলের সহযোগীতায় নিম্ন আয়ের মানুষগুলোর একমাসের খাবার যোগান দেয়া কঠিণ হলেও অসম্ভব কিছু না।

প্রিয় বঙ্গবন্ধুকন্যা, দেশের এই ক্রান্তিকালে একমাত্র আপনিই পারেন আমাদের ভরসা দিতে। আপনি শক্তভাবে হাল ধরলে মনুষ্যসৃষ্ট কোনও অপশক্তিই বঙ্গবন্ধুর সোনার বাংলাকে পরাজিত করতে পারবে না।

বিনীত

মেহের আফরোজ শাওন

(আপনার গুণমুগ্ধ একজন সাধারণ নাগরিক)

#একটি_সুন্দর_দিনের_অপেক্ষায়

#home_quarantine_day_8

স্ট্যাটাস শাওনের ফেসবুক থেকে

মন্তব্য করুন

daraz
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শেষমেশ’-এ কাজের অভিজ্ঞতা দারুণ ছিলো : পারসা ইভানা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
X
Fresh