logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

আবরারের ফেসবুক আইডি ‘রিমেম্বারিং’

আবরার ফাহাদ ফেসবুক আইডি, রিমেম্বারিং, ফেসবুক
আবরার ফাহাদ। ফাইল ছবি
 ‘রিমেম্বারিং’  করা হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের ফেসবুক আইডি।

সাধারণত কেউ মারা গেলে মৃত ব্যক্তির আইডি মুছে না দিয়ে স্মৃতি সংরক্ষণের জন্য আইডিটি ‘রিমেম্বারিং’ করে রাখে ফেসবুক কর্তৃপক্ষ। অন্যদের মতো আবরার ও তার শুভানুধ্যায়ীদের প্রতি ফেসবুক কর্তৃপক্ষ বার্তায় লিখেছে ‘আমরা আশা করছি, যারা অবরারকে ভালোবাসেন তারা আবরারের স্মৃতি ও তাকে স্মরণ করতে আইডি পরিদর্শনে স্বাচ্ছন্দ্যবোধ করবেন।’

গেল রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

আবরার হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চক বাজার থানায় হত্যা একটি হত্যা মামলা করেন নিহতের বাবা বরকতুল্লাহ।

এছাড়া আবরার হত্যাকাণ্ডে জড়িত হিসেবে শনাক্ত করে বুয়েটের ৯ জন ছাত্রলীগ নেতাকে পুলিশ আটক করেছে। এছাড়া বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সহ-সভাপতিসহ কমিটির ১১ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানিয়েছেন, স্ট্যাম্প ও লাঠির আঘাতে তার মৃত্যু হয়েছে। হত্যার প্রতিবাদে সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে। শিক্ষার্থী ও সাধারণ মানুষ ও বিভিন্ন সংগঠনের কর্মীরা প্রতিবাদ করছেন। দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হত্যাকারীদের দ্রুত বিচারের দাবী জানাচ্ছেন তারা।

জিএ  

RTVPLUS