• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আবরার হত্যা নিয়ে কথিত ভারতীয় তরুণীর যে স্ট্যাটাস ভাইরাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ অক্টোবর ২০১৯, ১৮:৩৩
আবরার হত্যা ভারতীয় তরুণী ফেসবুক স্ট্যাটাস ভাইরাল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে। শিক্ষার্থী ও সাধারণ মানুষ ও বিভিন্ন সংগঠনের কর্মীরা প্রতিবাদ করছেন। দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হত্যাকারীদের দ্রুত বিচারের দাবী জানাচ্ছেন তারা।

তবে বিষয়টি নিয়ে ভারতীয় দাবী করা এক তরুণীর ফেসবুক স্ট্যাটাস ভাইরাল হয়েছে। তনুশ্রী রায় নামের একটি ফেসবুক আইডি থেকে ওই স্ট্যাটাস দেওয়া হয়। যদিও ফেসবুক আইডিটি একেবারে নতুন। প্রোফাইলে দেখা যায় ভারতের জয়দেবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তনুশ্রী।

আবরার হত্যার প্রতিবাদ করে তিনি স্ট্যাটাস দিয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা হচ্ছে। স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু দেয়া হলো-

‘যদিও আমি ভারতীয় তারপরও বাংলাদেশের প্রতি আমার আলাদা একটা টান রয়েছে। কারণ আমার পূর্বপুরুষ বাংলাদেশেরই মানুষ ছিলেন ৪৭'র দেশভাগের পর ভারতে চলে আসেন। বাংলাদেশের মানুষ ভালো থাকুক এটা আমি সবসময় চাই। শুনলাম ভারত-বাংলাদেশের চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ায় একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা করা হয়েছে। স্ট্যাটাসটা আমি পড়লাম, নিজের দেশের স্বার্থ নিয়ে লিখার জন্য কিভাবে নিজের দেশেরই লোক একটা ছেলেকে এভাবে পিটিয়ে হত্যা করে ফেলে এটা আমার কাছে আশ্চর্য লাগছে।

সামান্য ফেসবুক স্ট্যাটাসের কারণে মানুষ খুন করে ফেলা হচ্ছে বাংলাদেশে। কিভাবে এমন একটা দেশে মানুষ বাস করে!’

জিএ

মন্তব্য করুন

daraz
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল দুর্নীতিতে অভিযুক্ত নেতা 
জাতীয় পতাকা উত্তোলনের সময় পকেটে হাত, অধ্যক্ষের ছবি ভাইরাল
জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল
পুরস্কার পাচ্ছেন কাঁধে করে ডাকাত তুলে আনা সেই এএসআই
X
Fresh