• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ডেঙ্গু মোকাবেলায় সচেতনতার অনুরোধ সাব্বিরের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ আগস্ট ২০১৯, ১৭:১৮
ডেঙ্গু মোকাবেলায় সচেতনতার অনুরোধ সাব্বিরের
ছবি- সংগৃহীত

বর্তমান সময়ে দেশে সবচেয়ে আতঙ্কের নাম ‘ডেঙ্গু’। এডিস মশাবাহিত এই ডেঙ্গুর ভাইরাস গত কয়েকদিন রাজধানী ঢাকায় সীমাবদ্ধ থাকলেও তা এখন ছড়িয়ে পড়েছে সারাদেশে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারাও গেছেন কয়েকজন। রোগীর সংখ্যাও বেড়ে চলছে ক্রমান্বয়ে।

এর থেকে বাঁচতে সাধারণ মানুষকে সচেতনতাও করা হচ্ছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে। সরকারের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন পেশার মানুষ, তারকারাও। গতকাল যেমনটা সাকিব আল হাসান বনানীর একটি স্কুলে গিয়ে সচেতনতামূলক বক্তব্য দেন এই এডিস মশা নিয়ে। আজ শুক্রবার আরেক তারকা ক্রিকেটার সাব্বির রহমান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ডেঙ্গু সচেতনতা নিয়ে একটি পোস্ট করেন।

সাব্বির অনুরোধ জানিয়ে লেখেন, ঢাকার পাশাপাশি বাইরের জেলাগুলোতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে ভর্তি হচ্ছে ডেঙ্গু রোগীরা। তবে অনেকে হাসপাতালে ভর্তি না হয়ে বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। সবাইকে অনুরোধ জানাচ্ছি, ডেঙ্গুতে আক্রান্ত হলে বা লক্ষণ দেখা দিলে সময় নষ্ট না করে দ্রুত ডাক্তারের পরামর্শ নেওয়ার। এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য সকলের সচেতনতাই মুখ্য। মহান সৃষ্টিকর্তা সবাইকে হেফাজতে রাখুন।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
X
Fresh