তারাবি নামাজ বাদ দিয়ে আড্ডা?

প্রকাশ | ১০ মে ২০১৯, ২২:৩৪ | আপডেট: ১০ মে ২০১৯, ২২:৩৬

আরটিভি অনলাইন রিপোর্ট

‘তারাবি নামাজ বাদ দিয়ে আড্ডা’ শিরোনামে একটি ইভেন্ট খোলা হয়েছে। সোস্যাল মিডিয়া ফেসবুকের Bad Buzz নামে একটি পেজ থেকে ইভেন্টটির আয়োজন করা হয়েছে। ইভেন্টটিতে আগামী ১৩ মে থেকে ১৮ মে পর্যন্ত রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত আড্ডার কথা বলা হয়েছে।

শুক্রবার রাতে ইভেন্টটি সম্পর্কে সোস্যাল মিডিয়া ফেসবুক থেকে জানা গেছে। ইভেন্টটি নিয়ে এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

ইভেন্টের ডিটেইলসে বলা হয়েছে-তারাবি নামাজের নাম করে বের হয়ে আড্ডা দেয়ার মানুষ সবাই আমন্ত্রিত। তবে এজন্য কিছু শর্তও জুড়ে দেয়া হয়েছে।

শর্তে বলা হয়েছে, আমন্ত্রিতদের এক প্যাকেট সিগেরেটসহ ওসিবি’র রোলিং পেপার এবং অবশ্যই লাইটার (গ্যাস লাইট) সঙ্গে নিয়ে আসতে হবে। তবে অ্যালকোহলে নিষেধাজ্ঞা রয়েছে।

সোস্যাল মিডিয়ায় অনেকেই বলছেন, ওসিবি’র রোলিং পেপার ও লাইটার সামগ্রী মূলত মাদক সেবনে ব্যবহার করা হয়ে থাকে। এটিকে ইয়াবা ও গাঁজা সেবনকে উদাহরণ হিসেবে ধরা যেতে পেরে।

তারাবির নামাজ সিয়াম সাধনার একটি অন্যতম অনুষঙ্গ। তারাবি একটি আরবি শব্দ। ইসলাম ধর্মে তারাবি হলো রাতের সালাত; যেটি মুসলিমরা রমজান মাসব্যাপী প্রতি রাতে এশার ফরজ নামাজের পর পড়ে থাকেন। কিন্তু তারাবি নামাজের সময় এভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে আড্ডার নিমন্ত্রণ দেয়ায় সমালোচনার ঝড় বইছে।

এমসি/পি