• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইউপি নির্বাচন : হাতিয়ায় স্বতন্ত্র প্রার্থীর পোস্ট করা ভিডিও নিয়ে তুলকালাম!

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ জুন ২০২২, ১৫:২৭
ইউপি নির্বাচন : হাতিয়ায় স্বতন্ত্র প্রার্থীর পোস্ট করা ভিডিও নিয়ে তুলকালাম!

চারদিকে হট্টগোল। এর মাঝে অস্ত্র হাতে দুই যুবক প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা করছে। তাদের দুজনের হাতেই একনালা বন্দুকের মত বড় বড় অস্ত্র। ১৪ সেকেন্ডের এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

নোয়াখালী হাতিয়ায় হরনী ও চানন্দী ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে অস্ত্রহাতে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। তাতে লেখা- 'হাতিয়ার ১নং হরনী ইউনিয়নে এমন অবস্থা বিরাজ করছে, নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি।'

গত বুধবার (১ জুন) রাতে হরনী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুশফিকুর রহমানের নামে খোলা একটি আইডি থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। যদিও মুশফিকুর রহমান আইডিটি তার নয়, বলে জানিয়েছেন। কিন্তু ওই আইডির সকল পোস্ট মুশফিকুর রহমানের নির্বাচনী প্রচার প্রচারণা ও সমর্থনে দেওয়া হয়েছে।

এদিকে ভিডিওটি প্রশাসনের নজরে এলে তারা খোঁজ নেওয়া শুরু করেন। ওই আইডির প্রকৃত মালিক কে, ভিডিওটি কোথাকার সেটি অনুসন্ধান চালাচ্ছেন। এদিকে ঘটনাটি জানাজানি হলে গত বৃহস্পতিবার রাতে আইডিটি লক করে দেওয়া হয়। এমনকি ভিডিওটি মুছেও ফেলা হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার বিকেলে প্রার্থীদের সঙ্গে জেলা প্রশাসনের মতবিনিময় সভায় বক্তারা জানান, এই ভিডিওটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও প্রশাসনকে চাপে রাখার জন্য দেওয়া হয়েছে। এই ধরনের কোনো ঘটনা হাতিয়াতে ঘটেনি। এটি এখানকার ভিডিও নয়। অপপ্রচার চালানোর জন্য এটি সামাজিক মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। এই ধরনের অপপ্রচার করার অপরাধে এই আইডির মালিককে বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

মতবিনিময় সভায় উপস্থিত স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান জানান, তার নামের এই আইডিটির মালিক তিনি নন। কে বা কারা কোন জায়গা থেকে এই ভিডিও পোষ্ট করেছেন, সে বিষয়ে তিনি কিছুই জানেন না।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, এই ভিডিওটি হাতিয়া থেকে করা হয়নি। এই ধরনের ঘটনা হাতিয়াতে ঘটেনি। অন্য কোনো জায়গার ভিডিও হাতিয়ার নির্বাচন কেন্দ্রীক ঘটনা বলে অপপ্রচার চালানো হয়েছে। আমরা আইসিটি বিভাগে পাঠিয়েছি। এই আইডির প্রকৃত মালিককে খুঁজে পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ১৫ জুন হাতিয়ার হরনী ও চানন্দী ইউপি নির্বাচন। দীর্ঘ ৩০ বছর পর হচ্ছে এই দুই ইউনিয়নের নির্বাচন। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য একটি পক্ষ বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।

মন্তব্য করুন

daraz
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
হাতিয়ায় হেলমেট বাহিনীর তাণ্ডব, ব্যবসায়ীর দোকান ভাঙচুর
যেভাবে দিন কাটছে ‘হাঙর নদী গ্রেনেড’র সেই রইছের (ভিডিও)
প্রেমের ফাঁদে ফেলে অশ্লীল ভিডিও ধারণ করে প্রতারণা
X
Fresh