Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

ত্বহা এবং তার নিখোঁজ সঙ্গীরা সহিসালামতে ফিরে আসুন: আসিফ আকবর

ছবি: সংগৃহীত

দেশীয় সঙ্গীতের যুবরাজ খ্যাত আসিফ আকবর বিভিন্ন সময়ের চলমান ইস্যু নিয়ে নিজের ফেসবুকে মত প্রকাশ করে থাকেন। এবার নিখোঁজ তরুণ ইসলামিক বক্তা আবু ত্বহা মুহাম্মদ আদনানকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিলেন এই গায়ক।

বৃহস্পতিবার (১৭ জুন) ফেসবুকে আসিফ আকবর লিখেছেন, আবু ত্বহা মুহাম্মদ আদনান সাহেবকে আমি চিনি না। কখনো উনার নাম শুনিনি, এটা হয়তো আমার অজ্ঞতা। নিউজে দেখলাম তিনি একজন মেধাবী তরুণ ক্রিকেটার ছিলেন। আগে গীটারও বাজাতেন টুকটাক। এক সময় ইসলামের পথে নিজেকে উজাড় করে দিয়ে একজন তরুণ ইসলামী বক্তা হয়ে উঠেন। গত ছয়দিন যাবত তিনি নিখোঁজ। মিডিয়ায় আদনান সাহেবের স্ত্রী’র বক্তব্য শুনে মনটা খুব খারাপ হয়ে গেলো। একজন স্ত্রী হিসেবে ভদ্রমহিলা শুধু তার স্বামীর সন্ধান চান। আদনান সাহেব রাষ্ট্রবিরোধী কোনো কাজ করে থাকলে সেটারও বিচার চান। প্রয়োজনে দেশ ছেড়ে চলে যাবার কথাও বলেছেন।

তিনি আরও লিখেছেন, জন্ম থেকে এসব দেখেই যাচ্ছি শুধু। আমার আর বাংলাদেশের বয়স সমান। মানুষ হারিয়ে যাওয়া অনেক কষ্টের। একটা স্বাধীন দেশে এ ধরনের অনিয়ম মানা খুবই কষ্টকর। মাঝে মধ্যে নিজেও ভাবি কখন যে উধাও হয়ে যাই। একটা সাধারণ গৃহপালিত প্রাণী হারিয়ে গেলেও অনেক এলোমেলো হয়ে যায় মন। সেখানে জলজ্যান্ত মানুষ হারিয়ে গেলে পরিবারের যন্ত্রণা কী হতে পারে সেটা সহজেই অনুমেয়। আধুনিক প্রযুক্তির যুগে এ ধরনের নিখোঁজ হওয়া ভিকটিমদের ব্যাপারে দেশের আইন শৃঙ্খলা বাহিনী যথেষ্ট স্মার্ট। আশা করি প্রশাসন আবু ত্বহা মুহাম্মদ আদনানের সন্ধান পাবেন এবং তিনিও তার পরিবারে কাছে ফিরে যেতে পারবেন।

আসিফ আকবর লিখেছেন, একজন খেলোয়াড় ও সঙ্গীতপ্রেমী সব জাগতিক খায়েস ছেড়ে ইসলামের খেদমতে নিজের জীবন উৎসর্গ করেছেন। সংস্কৃতিমনা মানুষ যত কিছুই করুক না কেন কখনো নৃশংস হতে পারে না, মানুষ খুন করতে পারে না। শুধু আদনান সাহেব নয়, এই ধরনের ঘটনা যেন কখনোই না ঘটে সে বিষয়ে সামাজিক রাজনৈতিক এবং রাষ্ট্রীয় সচেতনতা খুব প্রয়োজন। আবু ত্বহা মুহাম্মদ আদনান এবং তার নিখোঁজ সঙ্গীরা সহিসালামতে আমাদের মাঝে ফিরে আসুন, এই দোয়া করি, রাষ্ট্রের কাছেও দাবি রইলো। মহান আল্লাহ তাদের পরিবারকে ধৈর্য ধরার শক্তি দিন।

এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS