Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

সুইডেনে জেন্ডার ভায়োলেন্স সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন আরিফ

আরিফ রহমান

শুক্রবার (১১ জুন) সুইডেনের স্থানীয় সময় সকাল ৯ টা ১৫ মিনিটে জেন্ডার বেইজড ভায়োলেন্স আন্তর্জাতিক সম্মেলন শুরু হতে যাচ্ছে। বিশ্বের ৫৮ টি দেশ থেকে তরুণ-তরুণী এই সম্মেলনে ভার্চ্যুয়ালি অংশ নেবেন।

আয়োজক সূত্রে জানা গেছে, দেশটির স্থানীয় প্রভাবশালী সংগঠন 'প্রডাকনি' ইউরোপীয় ইউনিয়ন সাথে সমন্বয় করে এই আন্তর্জাতিক সম্মেলনটি আয়োজন করছে। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশ নিচ্ছেন ইউরোপীয় সংসদের প্রভাবশালী সংসদ সদস্য মার্কেটা গ্রেগরোভা।

আরও জানা গেছে, এই সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন আরিফ রহমান। শিশু অধিকার নিয়ে কাজ করা এই তরুণ অতীতে অংশ নিয়েছিলেন ইউরোপীয় ইউনিয়ন, কানাডা সরকার, জাতিসংঘসহ আন্তর্জাতিক অনেক আয়োজনে। পেয়েছেন শিশু অধিকার নিয়ে কাজ করে ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেনস পদকসহ দেশি-বিদেশি সম্মাননা। গত বছর কানাডা সরকার ২০ নভেম্বর আন্তর্জাতিক শিশু দিবসে তাকে সম্মান প্রদর্শন করে।

এ ব্যাপারে আরিফ আরটিভি নিউজকে বলেন, খুব ভালো লাগছে সুইডেনের এই আয়োজনে অংশ নিতে পেরে। কিশোর-কিশোরীরা কীভাবে ইন্টারনেটে 'জেন্ডার ভায়োলেন্স' সম্মুখীন হচ্ছে এই গুরুত্বপূর্ণ বিষয়টি তুলে আনবো এই আন্তর্জাতিক সম্মেলনে।

এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS