• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এ রেসের শেষ হবে না, কাঙ্ক্ষিত পুরুষের দেখাও মিলবে না, নুসরাতকে বললেন তসলিমা

বিনোদন ডেস্ক

  ০৬ জুন ২০২১, ১১:২৫
ছবি: সংগৃহীত

কলকাতার জনপ্রিয় নায়িকা ও সংসদ সদস্য নুসরাত জাহান। মা হতে চলেছেন তিনি এমন খবরে বিতর্ক শুরু হয়েছে।

এরই মধ্যে নুসরাতের স্বামী নিখিল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সন্তানটা কার? তা নিয়ে আমার বিন্দুমাত্র ধারণা নেই।

এদিকে সাম্প্রতিক সময়ে আরেক নায়ক যশ দাশগুপ্তের সঙ্গে নুসরাতের প্রেমের গুঞ্জন শোনা যাচ্ছিল।

এমন অবস্থায় ফেসবুকে অভিনেত্রীর পাশে দাঁড়িয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তার ভাষ্য, নিজের সন্তানকে নিজের পরিচয়েই বড় করা যায়। পুরুষের মুখাপেক্ষী হতে হয় না।

তসলিমা ফেসবুকে লিখেছেন, নুসরাতের খবর বেশ চোখে পড়ছে। তিনি প্রেগনেন্ট। তার স্বামী নিখিল এ ব্যাপারে কিছু জানেন না। দুজন আলাদা থাকছেন ৬ মাস হলো। তবে যশ নামে এক অভিনেতার সঙ্গে অভিনেত্রী নুসরাত প্রেম করছেন। সন্তানের পিতা, মানুষ অনুমান করছে, যশ; নিখিল নয়। খবরটি খবর না গুজব জানি না। তবে এই যদি পরিস্থিতি হয়, তবে নিখিল আর নুসরাতের ডিভোর্স হয়ে যাওয়াই কী ভালো নয়? অচল কোনও সম্পর্ক বাদুড়ের মতো ঝুলিয়ে রাখার কোনও মানে হয় না। এতে দু'পক্ষেরই অস্বস্তি।

নিখিল ও নুসরাত- দুই ভিন্ন ধর্মের মানুষের বিয়ে নিয়ে খুশি হয়েছিলেন বলে দাবি করেছেন লেখিকা। তার কথায়, যখন নুসরাত আর নিখিল বিয়ে করলেন, বেশ আনন্দ পেয়েছিলাম। ঠিক যেমন আনন্দ পেয়েছিলাম সৃজিত আর মিথিলা যখন বিয়ে করেছিলেন। অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করি বলে দুই ধর্মের মানুষের মধ্যে বিয়ে হলে খুব স্বাভাবিক কারণেই পুলকিত হই। জাত-ধর্ম ইত্যাদি দূর করতে হলে ভিন্ন জাত আর ভিন্ন ধর্মের মানুষকে আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হতে হবে। এতেই হিংসে আর হানাহানিকে হটানো যাবে। কিন্তু এত চোখ জুড়োনো জুটি যে বেশিদিন সুখে থাকবে না কে জানতো!

তিনি আরও লিখেছেন, আসলে স্বনির্ভর, সচেতন হলে আত্মবিশ্বাস এবং আত্মসম্মান যথেষ্ট থাকলে নিজের সন্তানের অভিভাবক নিজেই হওয়া যায়। নিজের সন্তানকে নিজের পরিচয়েই বড় করা যায়। পুরুষের মুখাপেক্ষী হতে হয় না। আসলে নিখিল এবং যশের মধ্যে কী এমন আর পার্থক্য! পুরুষ তো শেষ পর্যন্ত পুরুষই। একজনকে ত্যাগ করে আরেক জনকে বিয়ে করলে খুব যে সুখময় হয়ে ওঠে জীবন তা তো নয়। দ্বিতীয় বিষময় জীবন থেকে বাঁচতে তাহলে কী আবার আরেকটি বিয়ে করতে হবে? তাহলে এ রেসের শেষ হবে না, কাঙ্ক্ষিত পুরুষের দেখাও মিলবে না। স্বাধীনচেতা নারীর কাঙ্ক্ষিত পুরুষ কল্পনায় থাকে, বাস্তবে নয়।

এম

মন্তব্য করুন

daraz
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনের টিকিট না পেয়ে মুখ খুললেন নুসরাত
সংসদে বিএনপির নিবন্ধন বাতিলের দাবি 
তোপের মুখে যশ-নুসরাত
প্রতারণা মামলায় জামিন পেলেন নুসরাত
X
Fresh