logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি নিউজ

  ১৬ নভেম্বর ২০২০, ১২:৪০
আপডেট : ১৬ নভেম্বর ২০২০, ১৪:৫৪

নারীদের সাইবার নিরাপত্তায় পুলিশের ফেসবুক পেজ ‘পিসিএসডব্লিউ’

Police's Facebook page 'PCSW' launched for women's safety
রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে আইজিপি ড. বেনজীর আহমেদ
সাইবার স্পেসে নারীরা ব্যক্তিগত, পারিবারিক, সামাজিকসহ বিভিন্নভাবে সাইবার অপরাধের শিকার হচ্ছেন। এই ধরনের অপরাধের ভিক্টিম হয়েও নানা কারণে তা লুকিয়ে রাখছেন তারা। এমন পরিস্থিতে তাদের পাশে দাঁড়াতে ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ)’ নামক একটি সেবা চালু করেছে পুলিশ। আজ সোমবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ পেজ উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

জানা গেছে, বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের একান্ত ব্যক্তিগত প্রচেষ্টায় সাইবার স্পেস নারী সেবা সংক্রান্ত শুধু নারী ভিক্টিমদের সহায়তার জন্য ‘পিসিএসডব্লিউ’ সেবা চালু করা হয়েছে।

সাইবার স্পেসে সংঘটিত নারীর প্রতি হয়রানিমূলক অপরাধসমূহের অভিযোগ গ্রহণ, প্রয়োজনীয় পরামর্শ ও আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে ‘Police Cyber Support for Women’ নামক ফেসবুক পেজে, ইমেইল: [email protected] ও হটলাইন মোবাইল নম্বর: ০১৩২০০০০৮৮৮ ব্যবহার করে প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে পারবে।

উল্লেখিত যোগাযোগ মাধ্যমে কেবল নারীরা, যারা সাইবার বুলিং, আইডি হ্যাক, স্পর্শকাতর তথ্য, ছবি, ভিডিও প্রকাশ ও সাইবার স্পেসে যৌন হয়রানি ইত্যাদি অপরাধের শিকার হচ্ছেন তারা এখানে অভিযোগ জানাতে পারবেন এবং সম্পূর্ণ নিরাপত্তার সাথে ভিকটিমের তথ্য গোপন রেখে প্রয়োজনীয় সেবা ও আইনি সহায়তা প্রদান করা হবে। পাশাপাশি নিরাপদ সাইবার স্পেস তৈরি করতে প্রয়োজনীয় তথ্য ও সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

কেএফ

RTVPLUS