• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এলিয়েনরা ইতোমধ্যেই পৃথিবী পরিদর্শন করে গেছে: নাসার বিজ্ঞানী

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৮, ২০:২২

এলিয়েন নিয়ে আলোচনার শেষ নেই। কেউ কেউ এর অস্তিত্ব স্বীকার করলেও অনেকেই বহিরাগত এই প্রাণীর অস্তিত্ব অস্বীকার করেন। সম্প্রতি নাসার বিজ্ঞানী এলিয়েনদের কথা স্পষ্টভাবে স্বীকার করেছেন।

নাসার এক বিজ্ঞানী বলেছেন, ইতোমধ্যে বুদ্ধিমান এলিয়েনরা পৃথিবী পরিদর্শন করে গেছে। তবে তাদের আকার এতোই ছোট যে আমাদের নজরে পড়েনি। ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, নাসার এই বিজ্ঞানীর নাম সিলভানো পি কলম্বানো।

নাসার এই বিজ্ঞানী বলেন, এলিয়েনরা খুবই বুদ্ধিমান। তারা পৃথিবীতে আসতে এমন প্রযুক্তি ব্যবহার করেছে যা আমাদের কল্পনাতেও নেই।

বহিরাগত কোনও প্রাণী বা গোয়েন্দাদের সন্ধানে নাসা প্রায়ই অভিযান পরিচালনা করে। তেমনই ‘সার্চ ফর এক্সট্রা টেরেস্ট্রিয়াল ইন্টেলিজেন্স’ নামের একটি প্রোগ্রাম থেকে এলিয়েন সংক্রান্ত ধারণা পায় বিজ্ঞানীরা।

এর আগে গত মার্চে আরও একবার এলিয়েনদের নিয়ে মন্তব্য করেছিলেন কলম্বানো। তখন তিনি বলেছিলেন, বহিরাগত গোয়েন্দাদের সম্পর্কে বিজ্ঞানীদের ধারণার পরিসর আরও বড় করতে হবে।

এ সম্পর্কে তিনি বলেন, আমি শুধু বলতে চাই, আমরা বহিরাগত যাদের পেতে পারি তারা কেউই আমাদের মতো হবে না। তাদের শরীরের গড়ন আমাদের চেয়ে সম্পূর্ণ আলাদা হবে। এ কারণে তাদের সম্পর্কিত সব ধারণাই পাল্টানো প্রয়োজন।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিজ্ঞান এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ঈশ্বর কণা’ আবিষ্কারক নোবেলজয়ী পিটার হিগস মারা গেছেন
সূর্যগ্রহণের সময় রাসূল (সা.) যা করতে বলেছেন
আজ দুপুর হবে সাময়িক রাত, লাইভ দেখবেন যেভাবে
সোমবার দিনেই নামবে সাময়িক রাত
X
Fresh