• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভুয়া বিজয় নিশ্চিত করতে ভুয়া নির্বাচন হচ্ছে: সেলিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভুয়া ভোটে ভুয়া প্রতিনিধির ভুয়া বিজয় নিশ্চিত করতে ভুয়া নির্বাচন হচ্ছে। বললেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

আজ রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে ভোট প্রদান শেষে কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এসব কথা বলেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সিপিবি নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোট এবার ১৩১টি আসনে প্রার্থী দিয়েছে।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘ভুয়া বিজয়’ নিশ্চিত করার জন্য ৩/৪ ধরনের প্রহসন ও কারচুপির বলয় আগেই তৈরি করেছিল শাসক দল। এর মধ্যদিয়ে গণতান্ত্রিক শাসনব্যবস্থার ন্যূনতম ভিত্তিকে এভাবে বলি দেওয়া হবে।

বাম গণতান্ত্রিক জোটের এই শীর্ষ নেতা বলেন, নির্বাচনের নামে যা হচ্ছে তা সম্পূর্ণভাবে একটি ‘ভুয়া নির্বাচন’। যাদেরকে এভাবে নির্বাচিত বলে ঘোষণা করা হবে তারা নিজেদেরকে কোনোমতেই জনগণের নির্বাচিত প্রতিনিধি বলে দাবি করতে পারবে না। জনগণ তাদেরকে ‘ভুয়া প্রতিনিধি’ বলেই বিবেচনা করবে।

তিনি বলেন, ‘ভুয়া প্রতিনিধি’দের নিয়ে গঠিত সংসদও ‘জনপ্রতিনিধিদের সংসদে’র মর্যাদা দাবি করতে পারবে না। সেটিকে জনগণ ‘ভুয়া সংসদ’ হিসেবেই গণ্য করবে। গণতান্ত্রিক শাসনব্যবস্থার ন্যূনতম ভিত্তিকে এভাবে বলি দেওয়া হবে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • ভোটের হাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নতুন করে জনগণের পকেট কাটার উৎসব শুরু করেছে সরকার’
X
Fresh