• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ভোটের হাওয়া: নীলফামারী-১ ও ২

শক্ত অবস্থানে বিএনপি-জাপা, একাধিক প্রার্থীতে বিপাকে আ.লীগ

হাসান রাব্বী প্রধান, নীলফামারী

  ০৪ নভেম্বর ২০১৮, ১৪:২০

নীলফামারী-১ আসনে জাতীয় পার্টির একক প্রার্থী থাকলেও নৌকার টিকেট পেতে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের একাধিক প্রার্থী। অন্যদিকে বিএনপিতে রয়েছে একক প্রার্থী। এদিকে নীলফামারী-২ আসনে ক্ষমতাসীন দলের জনসংযোগ তেমনভাবে শুরু হয়নি। আর সাংগঠনিকভাবে দুর্বল বিএনপির প্রচার-প্রচারণা কম।

ডোমার-ডিমলা উপজেলা নিয়ে গঠিত নীলফামারী-১ আসন। এ আসনে মোট ভোটার দুই লাখ ৯২ হাজার ৪৩৯ জন। আগামী নির্বাচনে নীলফামারী-১ আসনে জোটের অন্যতম শরীক দল জাতীয় পার্টির জাফর ইকবাল সিদ্দিকী একাই লড়তে চান এখানে।

নীলফামারী জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান চয়ন বলেন, জাতীয় পার্টি নীলফামারী-১ আসনে যদি জোটগতভাবে নির্বাচন হয়, তাহলে আমাদের প্রার্থী জাফর ইকবাল সিদ্দিকি দুই লাখ ভোটের ব্যবধানে নির্বাচিত হবে।

আওয়ামী লীগের হয়ে মাঠে আছেন বর্তমান এমপি আফতাব উদ্দীন সরকার ও কেন্দ্রীয় যুব মহিলা লীগ নেত্রী ফারহানা আখতার সুমীসহ একাধিক প্রার্থী।

নীলফামারী-১ এর সংসদ সদস্য আফতাব উদ্দীন সরকার বলেন, নমিনেশনকে পাবে সেটা আমার বিষয় নয়, আমার বিষয় এখানে নৌকা মার্কাকে জয়যুক্ত করা।

যুব মহিলা লীগ এর প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক সরকার ফারহানা আখতার সুমী বলেন, জনগণ আমাকে তিলে তিলে গড়ে তুলেছেন আমি যেন ডোমার-ডিমলার জন্য কাজ করি। তারা আমকে বিভিন্ন কাজের মাধ্যমে উৎসাহিত করছেন।

অপরদিকে বিএনপি প্রার্থী হিসেবে খালেদা জিয়ার ভগ্নীপতি অধ্যাপক রফিকুল ইসলাম চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

ডোমার উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক রেয়াজুল ইসলাম কালু বলেন, বিএনপি এবং আমরা যারা আছি সবাই অনেক পরিশ্রম করে ডোমার-ডিমলাতে বিএনপির অবস্থানকে শক্তিশালী ও সুদৃঢ় করেছি।

অপরদিকে, নীলফামারী সদর উপজেলা নিয়ে গঠিত নীলফামারী-২ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ আট হাজার ৮২৪ জন। শুরু থেকেই মাঠ চষে বেড়াচ্ছেন টানা তিনবারের এমপি আওয়ামী লীগের একক প্রার্থী আসাদুজ্জামান নূর।

নীলফামারী-২ এর সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, আমি ছাড়া দ্বিতীয় কেউ নির্বাচন করবে বলে আমর জানা নেই, যদি কেউ নির্বাচনের প্রত্যাশা করেন সেই অধিকার তার আছেন। সুতরাং তিনি সেটা প্রত্যাশা করতেই পারেন।

জোটগতভাবে নির্বাচন হলে জাতীয় পার্টি নূরের পক্ষেই কাজ করবে জানালেও সাংগঠনিকভাবে দুর্বল বিএনপি এখনও প্রার্থী বাছাই করতে পারেনি।

জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক বজলার রহমান বলেন, তিনটা আসনই জাতীয় পার্টি বিপুল ভোটে জয় লাভ করবে, এটা আমি বিশ্বাস করি।

নীলফামারী-২ বিএনপির সভাপতি মীর সেলিম ফারুক বলেন, তাৎক্ষনিকভাবে যেকোনো মুহূর্তে নির্বাচন হলে সেটার জন্য জেলা বিএনপি প্রস্তুত আছে।

এছাড়া এলাকার উন্নয়নের স্বার্থে ভোটাররা যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করতে ভুল করবেন না, এমন প্রত্যাশা এলাকাবাসীর।

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • ভোটের হাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
X
Fresh