• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিলেট-২: লুনাকে ছাড় দিতে নারাজ বিএনপির শরিকরা (ভিডিও)

সিলেট সংবাদদাতা

  ২৭ অক্টোবর ২০১৮, ১৪:২২

নির্বাচনকে সামনে রেখে সরগরম প্রবাসী অধ্যুষিত সিলেট-২ আসনের রাজনীতি। এবারের নির্বাচনে আওয়ামী লীগের বেশ কয়েকজন সম্ভাব্য প্রার্থী থাকলেও মহাজোটের প্রার্থী হতে মাঠে রয়েছেন জাপা নেতা ও বর্তমান এমপি ইয়াহিয়া চৌধুরী। বিএনপি নেতা ইলিয়াস আলির স্ত্রী তাহসিনা রুশদীর লুনা দলটির একক প্রার্থী হলেও তাকে ছাড় দিতে নারাজ জোটের শরিকরা।

বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানিগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসনে গেল তিন নির্বাচনে একবার করে জয় পায় বিএনপি, আওয়াম লীগ এবং জাতীয় পার্টি। সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে আসন ভাগাভাগিতে এমপি হন জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহহিয়া চৌধুরী। আগামী নির্বাচনেও প্রার্থী হতে তৎপর রয়েছেন তিনি। তবে জাতীয় পার্টিকে ছাড় দিতে চাচ্ছে না ক্ষমতাসীন দল।

জাতীয় পার্টির সংসদ সদস্য সিলেট-২ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহহিয়া চৌধুরী বলেন, এখানে জাতীয় পার্টির একটা গৌরব উজ্জ্বল ইতিহাস ছিল। ২০০১ সালের পরে যখন এই এলাকায় বিএনপির এমপি ছিলেন তখন মানুষ মারামারি, মামলা-হামলায় লেগেই থাকত। অরাজকতা ছিল। দল থেকে আমাদের নির্বাচনী প্রস্তুতি নিতে বলছেন। আমরা একক নির্বাচনী প্রস্তুতি নিচ্ছি।

সিলেট জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, জাতীয় পার্টিকে এই সিটে জনগণ দেখতে চায় না, মানুষের কাছে গিয়ে তাদের সুখ দুঃখে কাজ করে যাচ্ছি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজের পর থেকে আসনটিতে দলের হাল ধরেছেন তার স্ত্রী তাহসিনা রুশদির লুনা। তারপক্ষে কাজ করছে নেতাকর্মীরা। তবে মনোনয়ন প্রতিযোগিতায় মাঠে থাকছে খেলাফত মজলিস।

সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের শামিম বলেন, ইলিয়াস আলী সাহেবের স্ত্রী এই এলাকার সাংগঠনিক অবস্থা দেখভাল করছেন এবং সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন।

খেলাফত মজলিস এর যুগ্ম মহাসচিব মুনতাসির আলি বলেন, আমরা শতভাগ আশাবাদী ২০ দলীয় জোট থেকে খেলাফত মজলিস এ আসন থেকে মনোনয়ন পাবো। দায়িত্বশীল দল হিসেবে বিএনপি তাদের প্রয়োজনেই তারা এ ছাড় দিবে।

আসনটিতে এবার মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৮ জন। আগামী নির্বাচনে সৎ ব্যক্তিতে জনপ্রতিনিধি হিসেবে পেতে চান ভোটাররা।

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • ভোটের হাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
বিএনপি এখনও টার্গেটে পৌঁছাতে পারেনি : রিজভী
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh