logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

খাগড়াছড়িতে ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো

অনলাইন ডেস্ক
|  ১৮ মার্চ ২০১৯, ১৫:০৪ | আপডেট : ১৮ মার্চ ২০১৯, ১৫:১৬
উপজেলা নির্বাচনে দ্বিতীয় দফায় খাগড়াছড়ির ৮টি উপজেলায় শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে খাগড়াছড়ির ৮ উপজেলার মোট ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

তবে দেশে বিভিন্ন স্থানে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিত কম বলে গণমাধ্যমে খবর আসলেও খাগড়াছড়ির অবস্থা কিছুটা ভিন্ন। এখানে বেশ কিছু কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। শহরের তুলনায় প্রত্যন্ত কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি সবচেয়ে বেশি।

এবার খাগড়াছড়িতে আওয়ামী লীগ, আঞ্চলিক সংগঠনের সদস্যসহ ৮ উপজেলায় মোট ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এরমধ্যে চেয়ারম্যান পদে ২১, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন। তবে খাগড়াছড়ি সদর ও মানিকছড়িতে প্রার্থী না থাকায় আওয়ামী লীগের দুই প্রার্থী বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

---------------------------------------------
আরও পড়ুন : ভোটার নেই, দোলনায় দোল খাচ্ছেন আনসার সদস্যরা
---------------------------------------------

১৭৫টি কেন্দ্রের মধ্যে ১৫৭টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও বিজিবি।

এরমধ্যে লক্ষীছড়ি, দীঘিনালা ও পানছড়ি উপজেলায় অতিরিক্ত ১ প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। ৩টি দুর্গম কেন্দ্রে ব্যবহৃত হচ্ছে হেলিকপ্টার।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানিয়েছেন, স্বতস্ফূর্তভাবে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শান্তিপূর্নভাবে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আরও পড়ুন : 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আরও খবর