Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

আত্মপ্রকাশের পরই নুরুলের দলকে দ্রুত নিষিদ্ধের দাবি

আত্মপ্রকাশের পরই নুরুলের দলকে দ্রুত নিষিদ্ধের দাবি

অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়াকে আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হককে সদস্য সচিব করে ‘বাংলাদেশ গণঅধিকার পরিষদ’ নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে দলটির আত্মপ্রকাশের দিনেই এই দল এবং এর সহযোগী সংগঠন ছাত্র ও যুব অধিকার পরিষদকে ‘জঙ্গি, সাম্প্রদায়িক ও সন্ত্রাসী সংগঠন’ আখ্যা দিয়ে দলটি নিষিদ্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। একইসঙ্গে সাম্প্রদায়িক হামলায় মদদ দেওয়ার অভিযোগ তুলে রেজা কিবরিয়া ও নুরুল হককে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

মঙ্গলবার দুপুরে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলে এই অবরোধ। অবরোধের কারণে শাহবাগ থেকে পল্টন, বাংলামোটর, সায়েন্স ল্যাব ও টিএসসি অভিমুখী মূল সড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়৷

এ সময় স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া বলেন, রেজা কিবরিয়া ও নুরুল হকরা দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার মদদদাতা। তারা বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন৷ এরা জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য মাঠে নেমেছেন। তাদের অসৎ উদ্দেশ্য জাতির সামনে উন্মোচিত হয়েছে। তাদের সাম্প্রদায়িক সংগঠন দ্রুত নিষিদ্ধ করতে হবে।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বলেন, ‘ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা রেজা কিবরিয়া ও নুরুল হকের প্রত্যক্ষ মদদে বিজয়া দশমীর দিনে চট্টগ্রামের জে এম সেন পূজামণ্ডপে হামলা চালিয়ে দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসকে উসকে দিয়েছিল। এ ঘটনায় সুস্পষ্ট প্রমাণসহ নুরুল হকের নেতৃত্বাধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দেশের বিভিন্ন জায়গায় পূজামণ্ডপে হামলার ঘটনায় নেতৃত্ব দেওয়ার অপরাধে জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন গণঅধিকার পরিষদ এবং ছাত্র ও যুব অধিকার পরিষদকে নিষিদ্ধ করাসহ হামলার মদদদাতা রেজা কিবরিয়া ও নুরুল হক গংদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS