• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কিশোরগঞ্জ-৬

অবকাঠামোগত উন্নয়নকে পুঁজি করে বিজয়ী হতে চায় আওয়ামী লীগ

আল আমিন টিটু, ভৈরব

  ২৬ ডিসেম্বর ২০১৮, ১১:০৪

দুটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনটি গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩২ হাজার ৬৫১ জন।

সারাদেশের মতো এই এলাকাতেও উন্নত যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে।
আর এসব অবকাঠামোগত উন্নয়নকে পুঁজি করে এই আসনে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় আওয়ামী লীগ।

জানা গেছে, দুই উপজেলার মধ্যে অবস্থিত কালী নদীর উপর ৭১ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ভৈরব-কুলিয়ারচর জেসি সেতুর ৮০ শতাংশ কাজ এরই মধ্যে শেষ হয়েছে। আগামী বছরের ৩০ মার্চ এই সেতুর কাজ শেষ করার কথা থাকলেও এর আগেই মহান স্বাধীনতা দিবসে সেতুটির শতভাগ কাজ শেষ করে দুই পাড়ের মানুষের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। সেই লক্ষ্যে প্রায় ৩০০ শ্রমিক দিন-রাত কাজ করে চলছেন। সেতুটি চালু হলে দুই উপজেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। একইসঙ্গে বাড়বে জীবনযাত্রার মান।

এছাড়াও ভৈরব শহরের কমলপুরে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ২০ কোটি টাকারও বেশি ব্যয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের নামে ২০ শয্যাবিশিষ্ট একটি সর্বাধুনিক ট্রমা হাসপাতালের কাজ এগিয়ে চলছে। ছয় একর জমির ওপর সীমানা প্রাচীর নির্মাণ শেষে মূল ভবনসহ চিকিৎসক ও স্টাফ কোয়ার্টারের প্রায় ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। নির্দিষ্ট মেয়াদের মধ্যে কাজ শেষ করতে অন্তত দুই শতাধিক শ্রমিক প্রতিনিয়ত কাজ করে চলছেন। এই বিশেষায়িত হাসপাতালটি চালু হলে, সড়ক দুর্ঘটনা, সাপে কাটা ও আগুনে পোড়া রোগীদের সহজে সেবা মিলবে। ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করে আর ঢাকায় যেতে হবে না।

তাছাড়া দেশের অন্যতম নদীবন্দর ভৈরবের ব্যবসা-বাণিজ্যকে আরও গতিশীল করতে ২০১১ সালে বিসিক শিল্প নগরী প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ সরকার। ফলে উপজেলার কালিকাপ্রসাদে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের পাশে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন ভৈরব বিসিকের জন্য ৪০ একর ভূমি অধিগ্রহণ শেষে মাটি ভরাটের কাজ শুরু হয়েছে।

এদিকে প্রায় আট কোটি টাকা ব্যয়ে তিন একর জমির ওপর নির্মিত শতভাগ কাজ শেষে উদ্বোধনের অপেক্ষায় ভৈরব শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম। ভৈরব পৌর শহরের কালিপুর মেঘনা নদীর পাড়ে ৫৪.৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পাওয়ার প্ল্যান্ট বাস্তবায়নের কাজ চলছে। যার ব্যয় হবে প্রায় ছয়শ’ কোটি টাকা। শহরের আমলাপাড়ায় ভৈরব বিদ্যুৎ উপকেন্দ্র পাওয়ার ট্রান্সফরমার স্থাপন তিনটি আনুমানিক মূল্য ১৫০ কোটি টাকা, যার ফলে ভৈরবে বিদ্যুৎ সরবরাহের উন্নতি সাধিত হয়েছে। বিদ্যুতের নতুন সম্প্রসারণ লাইন বসানো হয়েছে ২০ কিলোমিটার এবং নতুন ট্রান্সফরমার স্থাপন করা হয়েছে ২০০টি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নতিকরণ করা হয়েছে। দুটি লিফটসহ আটতলা ভবন নির্মাণের কাজে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

শিমুলকান্দি ও সাদেকপুর ইউনিয়নে দুটি ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কাজ টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। আগানগর-লুন্দিয়া শীতলপাটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। ভৈরব পৌর শহরের মনামারা ব্রিজ থেকে ঋষিপট্টি পর্যন্ত শহর রক্ষা বাঁধসহ রাস্তা নির্মাণ করা হয়েছে। পলতাকান্দায় ভৈরব মৎস্য আড়তের জন্য একটি কোল্ড স্টোরেজ নির্মাণ কাজ চলছে।

ভৈরব ও কুলিয়ারচরে দুটি কলেজ ও দুটি হাইস্কুল সরকারিকরণসহ কোটি টাকা ব্যয়ে দুই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাদানের জন্য একাধিক ভবন নির্মাণ করা হয়েছে। ফলে এসব উন্নয়নকে সামনে রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হতে চায় আওয়ামী লীগ।

এ বিষয়ে ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লা মিয়া আরটিভি অনলাইনকে বলেন, ভৈরব-কুলিয়ারচরবাসীর উন্নয়নের স্বার্থে আলহাজ নাজমুল হাসান পাপনের কোনও বিকল্প নেই। তাই শতভাগ জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ নাজমুল হাসান পাপন আরটিভি অনলাইনকে বলেন, এখনও কিছু কাজ বাকি আছে। আরেকবার সুযোগ পেলে কারও কিছু চাওয়ার থাকবে না। তিনি আরও বলেন, তার বাবা প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ মো. জিল্লুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে ভৈরব-কুলিয়ারচরকে দেশের সর্বশ্রেষ্ঠ দুটি উপজেলা করতে যা যা করার প্রয়োজন তিনি তাই করবেন।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • নির্বাচনের তাজা খবর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিডিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ 
৭১ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে এডিপি
প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের একটি মূল শক্তি : সমাজকল্যাণমন্ত্রী
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh