• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এরশাদের অবস্থা স্থিতিশীল, অক্সিজেন দিয়ে রাখা হয়েছে: জিএম কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুন ২০১৯, ১৮:৩৩
জাতীয় পার্টি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

আজ রোববার সন্ধ্যায় বনানীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির পক্ষ থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার ভাই জিএম কাদের এ তথ্য জানান।

জিএম কাদের আরও বলেন, আমরা চিকিৎসায় সন্তুষ্ট। তবে তাকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার মতো অবস্থা এখনও তৈরি হয়নি।

তার আগে সাবেক এই সেনা শাসককে সম্মিলিত সামরিক হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউতে) রাখা হয়েছিল। গত বুধবার থেকে সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি।

জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, রোববার দুপুর থেকে তার শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটে।

গত শুক্রবার তার ভাই জিএম কাদের এরশাদের জন্য দোয়া চান দেশবাসীর কাছে। তখন অবশ্য তিনি চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছিলেন, তার ভাইয়ের অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো।

বনানীর কার্যালয়ে রোববার সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টি, ছবি: আরটিভি অনলাইন

৯০ বছর পার করা সাবেক রাষ্ট্রপতি এরশাদ দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন। গত ৩০ ডিসেম্বর নির্বাচনের আগে তিনি বিদেশ থেকে চিকিৎসা নিয়ে আসেন। এরপর নানা নাটকীয়তার মধ্য দিয়ে এরশাদ দলের উত্তরসূরী হিসেবে ছোট ভাই জি এম কাদেরকে নির্বাচন করেন।

উল্লেখ্য, ১৯৮২ সালের ২৪ মার্চ সামরিক শাসন জারির মাধ্যমে সেনাপ্রধান এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হন। জিয়াউর রহমানের পথ ধরে তিনিও ক্ষমতায় থেকে গঠন করেন তার রাজনৈতিক দল জাতীয় পার্টি। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর গণঅভ্যুত্থানের কারণে ক্ষমতা ছাড়তে বাধ্য হন তিনি।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় পার্টি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অক্সিজেন নিয়ে ভবনের ভেতরে যাচ্ছেন ফায়ারকর্মীরা, ছাদ থেকে উদ্ধার ৪
এক টুকরো শসাতেই মিলবে ঘন-কালো চুল
টিকে থাকুক প্রাকৃতিক অক্সিজেন ভান্ডার
X
Fresh