• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জয়ী হয়েও ভোটের ফল প্রত্যাখ্যান ছাত্র ইউনিয়ন নেত্রীর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৯, ১২:৪০

কবি সুফিয়া কামাল হল সংসদে জয়ী হওয়া এক ছাত্র ইউনিয়ন নেত্রী ডাকসুর ফল প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচন চেয়েছেন। বিজয়ী ওই নেত্রীর নাম লামইয়া তানজিন তানহা।

জানা গেছে, ইংরেজী বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হলে সদস্য পদে বাম ছাত্র সংগঠনগুলোর জোট- প্রগতিশীল ছাত্র ঐক্যের প্যানেল থেকে নির্বাচন করেছেন। ৮৪১ ভোট পেয়ে নির্বাচিতও হয়েছেন। তবে সামগ্রিকভাবে পুরো ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট ফল প্রত্যাখ্যান করেছেন এই নেত্রী।

-------------------------------------------------
আরও পড়ুন : ভোটের ফল বাতিলের দাবিতে রোকেয়া হলে রাতভর ছাত্রীদের বিক্ষোভ
-------------------------------------------------

জানতে চাইলেন ভিকারুন্নেসা কলেজের সাবেক শিক্ষার্থী লামইয়া তানজিন তানহা বলেন, প্রায় তিন দশক আগে যখন বাবারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন, তখন সবশেষ ডাকসু নির্বাচন হয়েছিল। এরপরে দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় ক্যাম্পাসে ক্ষমতাসীন ছাত্র সংগঠনগুলোর দখলদারিত্ব চলে এসেছে। ক্যাম্পাসে সুস্থ রাজনীতির চর্চা ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এবারের নির্বাচন অংশ নিয়েছিলাম আমি।

শিক্ষার্থীদের জন্য কাজ করার ভাবনাতেই প্রার্থী হয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, পুরো নির্বাচনেই ব্যাপক অনিয়ম ও কারচুপির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে এজন্য আমি লজ্জিত। হল সংসদে আমি জয়ী হলেও ডাকসু নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটের দাবি জানাচ্ছি।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন যদি সামগ্রিকভাবে অবাধ ও সুষ্ঠু হতো এবং এতে যদি দশটা ভোটও না পেতাম তবুও আমি নিজেকে জয়ী মনে করতাম। এমন প্রহসনের নির্বাচন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে আমি মেনে নিতে পারিনা। অবিলম্বে ভোটের ফল বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবি জানান তানহা।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • ডাকসু নির্বাচন ২০১৯ এর পাঠক প্রিয়
X
Fresh