• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গণতন্ত্র থেকে আওয়ামী লীগ দূরে সরে গেছে : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মার্চ ২০১৯, ১৫:১৬

গণতান্ত্রিক মূল্যবোধ থেকে আজকের আওয়ামী লীগ অনেক দূরে সরে গেছে। আওয়ামী লীগ গণতন্ত্রের ছদ্মবেশ ধারণ করেছে। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব। কবি আল মাহমুদের স্মরণে এই শোকসভার আয়োজন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাস।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও একুশের চেতনা থেকেও অনেক দূরে সরে গেছে। কবি আল মাহমুদ ভাষা আন্দোলনের অন্যতম সৈনিক অথচ তার সঙ্গে নির্লজ্জ ও অমানবিক আচরণ করেছে বর্তমান সরকার। তার মরদেহ শহিদ মিনারে নিয়ে শ্রদ্ধা নিবেদন করতে দেয়া হয়নি।

-------------------------------------------------------
আরও পড়ুন : সম্পূর্ণ সুস্থ কাদের, কথা বলছেন
-------------------------------------------------------

ফখরুল বলেন, বাংলা সাহিত্যের খ্যাতিমান কবি ছিলেন আল মাহমুদ। আল মাহমুদ অসুন্দর, অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছেন, তিনি ছিলেন সত্য পথের পথিক।

বিএনপি মহাসচিব বলেন, আমি সবসময় বলি আমরা কঠিন সময় পার করছি, সময়টা অত্যন্ত কঠিন। এটা কঠিন সময় কিন্তু সহজ সময় হয়ে আসবে যদি আমরা সবাই মনে করি হ্যাঁ আমরা পারব।

তিনি আরও বলেন, কখনও হতাশ হবেন না। হতাশ আমরা জয়ী হবই হব। এ দেশের মানুষ জয়ী হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন কবি আবদুল হাই শিকদার, জ্যেষ্ঠ সাংবাদিক আলমগীর মহিউদ্দিন ও জনপ্রিয় সুরকার ও গীতিকার গাজী মাজহারুল আনোয়ার প্রমুখ।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
আ.লীগ এখন সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে : মির্জা ফখরুল
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা ফখরুলের
X
Fresh