• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সংলাপের এজেন্ডা দেখে সিদ্ধান্ত : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জানুয়ারি ২০১৯, ১২:৫৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আবারও যে সংলাপের কথা বলা হয়েছে, সেখানে বিএনপি যাবে কিনা তা এখনও সিদ্ধান্ত হয়নি। সংলাপের চিঠি পেলে এবং এজেন্ডা দেখে সিদ্ধান্ত নেয়া হবে- সংলাপে বিএনপি যাবে কিনা। জানালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (সোমবার) সিলেট সফরে এসে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গতবারের মতো সংলাপ হলে তা অর্থবহ হবে না। আমাদের দাবি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। বর্তমান নির্বাচন বাতিল করতে হবে। অযোগ্য এ নির্বাচন কমিশন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের সরকার গঠন করতে হবে।

তিনি বলেন, এজেন্ডায় যদি বিগত নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনের বিষয় থাকে তাহলে আমরা সংলাপ নিয়ে চিন্তা ভাবনা করব। কারণ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে যে সংলাপ হয়েছিল তা অর্থবহ হয়নি।

জামায়াত নিয়ে ড. কামালের বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, জামায়াত নিয়ে কামালের বক্তব্য গণফোরামের। এটা ঐক্যফন্টের বক্তব্য নয়।

এর আগে বেলা সাড়ে ১১টায় সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছান বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতারা। সেখানে স্থানীয় বিএনপিসহ ঐক্যফ্রন্ট নেতারা তাদের স্বাগত জানান। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তারা সিলেট এসেছেন।

এর পরপরই নেতারা সরাসরি হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতে যান। মাজার জিয়ারত শেষে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা সিলেটের বালাগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত ছাত্রদল নেতা সোহেলের বাড়িতে যাবেন।

সফরকারী দলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও রয়েছেন, কৃষক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ আরও অনেকে।

রোববার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যে দলগুলোর সঙ্গে সংলাপ হয়েছিল আবারও তাদেরকে মতবিনিময়ের জন্য গণভবনে আমন্ত্রণ জানানো হবে। তাদেরকে চিঠি দিয়ে সংলাপে ডাকবেন প্রধানমন্ত্রী। তাদের সঙ্গে কিছু বিষয়ে মতবিনিময় করবেন। এ ব্যাপারে আমরাও সবাই একমত হয়েছি।

আরো পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এই মুহূর্তে সংলাপের কোনো প্রয়োজনীয়তা নেই : কাদের
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh