• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির সিরিজ বৈঠকে যারা থাকবেন

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২১, ২২:৫৩
সিরিজ বৈঠকে বিএনপি

আগামী জাতীয় সংসদ নির্বাচন ও দলীয় কর্মসূচি বাস্তবায়নে আগামী মঙ্গলবার থেকে তিন দিনব্যাপী বৈঠকে বসতে যাচ্ছেন বিএনপির শীর্ষ নেতারা। বৈঠক অনুষ্ঠিত হবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে।

জানা গেছে, ধারাবাহিক বৈঠকে দলের নির্বাহী কমিটির সদস্য ও জেলা শাখার সভাপতি অথবা আহ্বায়ক এবং সাধারণ সম্পাদকদের মতামত নেয়া হবে।

চলতি মাসের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফা এই সিরিজ বৈঠকে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি মিলে মোট ৩৬৩ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রথমদিন (২১ সেপ্টেম্বর) মঙ্গলবার ঢাকা ও ফরিদপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি (জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয়) মিলে মোট ১২৬ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দ্বিতীয়দিন (২২ সেপ্টেম্বর) বুধবার চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি মিলে ১২৯ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

তৃতীয়দিন (২৩ সেপ্টেম্বর) বৃহস্পতিবার খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের নির্বাহী কমিটির সদস্য এবং জেলা সভাপতি মিলে ১০৮ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স গণমাধ্যমকে বলেন, বৈঠকগুলো হবে বিভাগভিত্তিক। যারা বৈঠকে আসবেন তাদেরকে ইতোমধ্যে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রতিদিন বিকাল সাড়ে তিনটায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন। উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্যরাও।

সিরিজ বৈঠক সফল করতে রোববার (১৯ সেপ্টেম্বর) গুলশান কার্যালয়ে প্রস্তুতি সভা করেছে বিএনপি। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজউদ্দিন নসু প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গত ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত টানা তিন দিন জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সম্পাদক ও সহসম্পাদক এবং চেয়ারপারসনের উপদেষ্টাদের মতামত নেয় দলের নীতিনির্ধারণী ফোরাম। তিন দিনের ধারাবাহিক বৈঠকে মোট ২৮৬ জন নেতা উপস্থিত ছিলেন।

গত শুক্রবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সময়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন দলের বিশেষ সম্পাদক আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক জাকারিয়া তাহের সুমন। জানা গেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তিন দিনের সিরিজ বৈঠকের বিস্তারিত অবহিত করেন বেগম খালেদা জিয়াকে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
X
Fresh