• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীন দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর হয়েছে: ফখরুল

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৮
স্বাধীন দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর হয়েছে: ফখরুল
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীন দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। কিন্তু এসব অপকর্ম ও নিষ্ঠুর শাসন অব্যাহত রেখে সরকার কখনোই পার পাবে না।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে দলটির মহাসচিব এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব আরও বলেন, এদেশের অতীত ইতিহাস ও স্বেচ্ছাচারী শাসকদের করুণ পরিণতি সেটিরই সাক্ষ্য বহন করে। মানুষকে ভীত-সন্ত্রস্ত রেখে দেশ শাসনকে কখনোই প্রলম্বিত করা যাবে না। দেশের স্বাধীনতাকামী মানুষ তাদের শিরায় শিরায় প্রবাহিত প্রতিবাদের তেজে সরকারের ভয়াবহ দুঃশাসন গুঁড়িয়ে দিতে বদ্ধপরিকর। আন্দোলনের ভয়ে ভীত সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ আগস্ট ময়মনসিংহে আদালত এলাকায় আইনজীবীরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এ কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার ১৫ দিন পর গত ১৫ সেপ্টেম্বর ময়মনসিংহ আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট নুরুল হক, অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী, জেলা আইনজীবী ফোরাম নেতা অ্যাড. আবুল কালাম আজাদ, অ্যাড. তোফাজ্জল হোসেন, অ্যাড. ওসমান গণি মল্লিক, অ্যাড. মাহবুবুর রশীদ তামান্না, অ্যাড. শামসুন্নাহার, অ্যাড. জহিরুল ইসলাম নিঝুম, অ্যাড. আরিফুল ইসলাম সোহাগ, অ্যাড. রাইসুল ইসলাম, অ্যাড. আহসান উল্লাহ আনারসহ অনেকের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের দায়েরের প্রতিবাদে এ বিবৃতি দেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, জাতীয়তাবাদী শক্তি তথা জিয়া পরিবারের পক্ষে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং আইনজীবীসহ কারো কোনো কর্মসূচি বরদাস্ত করতে পারছে না বর্তমান ভোটারবিহীন সরকার।

মির্জা ফখরুল বলেন, চলমান দুঃশাসন, সংকট, দুর্নীতি, লুটপাট আড়াল করতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে অশালীন অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহের কর্মসূচির পরিপ্রেক্ষিতে আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সেটিরই ধারাবাহিকতা। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যাতে সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় দেওয়া মিথ্যা মামলা ও জেল-জুলুমের বিরুদ্ধে আইনি সহায়তা না পায়, সেজন্য জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীদেরও রেহাই দেয়া হচ্ছে না।

অবিলম্বে ময়মনসিংহের উল্লিখিত আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানান বিএনপি মহাসচিব।

এসজে/

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh