• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দুই একদিনের মধ্যেই টিকা নিবেন খালেদা জিয়া

আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২১, ২০:২৮
দুই একদিনের মধ্যেই টিকা নিবেন খালেদা জিয়া
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী দুই-একদিনের মধ্যেই করোনা টিকা নিতে পারেন বলে জানা গেছে।

তবে বাসায় থেকেই কোভিড টিকা নিতে চান বিএনপি চেয়ারপারসন ।বাসায় সম্ভব না হলে মহাখালির একটি হাসপাতালে টিকা নেওয়ার কথা রয়েছে তার।

গত ৮ জুলাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে টিকার জন্য নিবন্ধন করেন খালেদা জিয়া। নিবন্ধনের ৫দিন পেরিয়ে গেলেও এখনো টিকার এসএমএস পাননি বলে জানান তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, এখনো এসএমএস আসেনি। তবে দুই এক দিনের মধ্যেই ম্যাডামকে টিকা দেওয়া হতে পারে। তিনি বাসায় থেকে টিকা নিতে চান। সেটা না হলে মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকা নেবেন।

৯ জুলাই ‘সুরক্ষা’ ওয়েবসাইটে গিয়ে টিকার জন্য নিবন্ধন ফরম পূরণ করেন খালেদা জিয়া। নিবন্ধন ফরমে উল্লিখিত মুঠোফোন নম্বরে এসএমএসের মাধ্যমে টিকা দেওয়ার তারিখ জানানো হয়ে থাকে। তবে এখন পর্যন্ত ওই এসএমএস পাননি বলে জানান এ জেড এম জাহিদ হোসেন।

খালেদা জিয়ার করোনা শনাক্ত হয় গত ১৪ এপ্রিল। প্রথম দিকে বাসায় থেকেই চিকিৎসা নেন তিনি। পরে নানা শারীরিক সমস্যা দেখা দিলে ২৭ এপ্রিল খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ৯ মে তার করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’আসে। এরপর হাসপাতালে ৫৪ দিন চিকিৎসার পর গত ১৯ জুন রাতে তিনি গুলশানের বাসায় ফেরেন। পুরোপুরি সুস্থ না হলেও হাসপাতালে জীবাণু এবং দেশে করোনার ডেলটা ধরনের সংক্রমণের মধ্যে ঝুঁকি এড়াতে খালেদা জিয়াকে বাসায় নেওয়া হয়। বর্তমানে তিনি বাসাতেই আছেন। এভারকেয়ার হাসপাতালের হৃদ্‌রোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে এখনো খালেদা জিয়ার করোনা–পরবর্তী চিকিৎসা চলছে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
যেভাবে কাটছে খালেদা জিয়ার ঈদ
যেখানে ঈদ করবেন খালেদা জিয়া
X
Fresh