• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বস্তিবাসীদের জন্য স্থায়ী বাসস্থানের দাবি ফখরুলের

আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২১, ১৪:১৮
বস্তিবাসীদের জন্য স্থায়ী বাসস্থানের দাবি ফখরুলের
বস্তিবাসীদের জন্য স্থায়ী বাসস্থানের দাবি ফখরুলের

বস্তিবাসীদের জন্য স্থায়ী বাসস্থানের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালী সাততলা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে সাংবাদিকদের সামনে এ দাবির কথা জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের প্রথম পদক্ষেপ হওয়া উচিত এদের বাসস্থানের ব্যবস্থা করা। দ্বিতীয়ত এখানে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দেয়া। আগুনের ঘটনার সুষ্ঠু তদন্ত করতে হবে, কী কারণে আগুন লাগল, কেন লাগল। বস্তিবাসীদের জন্য দীর্ঘস্থায়ী কী ব্যবস্থা করা যায়, সেজন্য অবশ্যই সরকারকে পরিকল্পনা নিতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, এখানে ভাসমান মানুষ কেউ গৃহপরিচারিকার কাজ করে, কেউ রিকশা চালায়, কেউ জুতা পলিশ করে। একেবারেই বাস্তুহারা ছিন্নমূল মানুষগুলো এই ধরনের বস্তিতে বসবাস করে। আজকে ৫০ বছর হয়ে গেল, কিন্তু মানুষের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা আমরা করতে পারিনি।

ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর উদ্দেশে ফখরুল বলেন, আমরা আপনাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। আমাদের সঙ্গে আপনাদের এই এলাকার মেয়রপ্রার্থী তাবিথ আওয়াল আছেন। যদিও সরকারের নির্বাচন কমিশন তাদেরকে হারিয়ে দিয়েছে। তারপরও জনগণের নির্বাচিত মেয়র তাবিথ। আমি আশা করি আগামী ২/১ দিনের মধ্যেই ক্ষতিগ্রস্তদের জন্য সামান্য হলেও দেশনেত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সহায়তা আসবে। আমি আবারও ক্ষতিগ্রস্তদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে তাদের স্থায়ী বাসস্থানের ব্যবস্থা করার দাবি করছি।

মহাখালির সাততলা বস্তিতে সোমবার ভোররাতে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস থেকে বলা হয়েছে, বস্তিটির প্রায় ২ হাজার ঘর আছে, যার অর্ধেকই পুড়ে ছাই।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
X
Fresh