• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জীবন-জীবিকার গতি ফেরাতে প্রস্তাবিত বাজেট ব্যর্থ: ফখরুল

আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২১, ১৪:৩০
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি মনে করে চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষের জীবন-জীবিকার গতি ফেরাতে ও বেঁচে থাকার নিশ্চয়তা দিতে চলমান স্বাস্থ্য পরিকল্পনা গ্রহণের ক্ষেত্রে প্রস্তাবিত বাজেট ব্যর্থ হয়েছে।

শুক্রবার (৪ জুন) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের প্রতিক্রিয়া জানায় বিএনপি। সংবাদ সম্মেলনে দলের হয়ে প্রতিক্রিয়া তুলে ধরেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রস্তাবিত এ বাজেটে সামাজিক সুরক্ষা থেকে শুরু করে চলমান করোনা পরিস্থিতিকে কেন্দ্র করে মানুষের স্বাস্থ্যসেবার বিষয়টি নিশ্চিত করা হয়নি। ঘোষিত ঢাউস সাইজের সংখ্যাতাত্ত্বিক এই বাজেটে সামাজিক সুরক্ষার বিষয়টি একদমই অনুপস্থিত।

বিএনপি মহাসচিব আরও বলেন, করোনাকালে গত ১৮ মাস ধরে মানুষের স্বাভাবিক জীবন অচল। এর মধ্য অপরিকল্পিত লকডাউনের নামে শাটডাউনে নিম্ন ও নিম্ন-মধ্যবিত্ত মানুষের জীবন চূড়ান্তরকম থমকে গেছে। স্পষ্টভাবে মানুষের কথা না ভেবে কেবলমাত্র অর্থনীতির বিভিন্ন তত্ত্ব ও বিশাল সংখ্যার আর্থিক উপস্থাপনার মাধ্যমে মূলত দেশের মানুষের সঙ্গে এক প্রকার ভাঁওতাবাজি করা হয়েছে।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • বিএনপি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের প্রয়োজন বুঝতে পারছে এডিবি, আরও সহায়তার প্রতিশ্রুতি
তরুণদের শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে হবে : ফখরুল
বার্ষিক সাধারণ সভায় বিসিবির বাজেট পৌনে চার কোটি টাকা
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
X
Fresh