Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

চিকিৎসক বলেছেন খালেদা জিয়ার জীবনের ঝুঁকি আছে: মির্জা ফখরুল

চিকিৎসক বলেছেন খালেদা জিয়ার জীবনের ঝুঁকি আছে: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসকরা বলেছেন উন্নত চিকিৎসা না পেলে তার জীবনের ঝুঁকি রয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (০৯ মে) রাতে গণমাধ্যমকে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার (খালেদা জিয়া) পরিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন। কিন্তু সরকার সেই আবেদনে সাড়া না দিয়ে ভিত্তিহীন অজুহাত দাঁড় করিয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চেয়ারপারসনের বিষয়ে সরকারের এই সিদ্ধান্তের কোনো ভিত্তি নেই। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামির সাজা মওকুফ করে দেওয়ার নজির আছে। সরকার নজির সৃষ্টি করেছে অসংখ্য।আর তিনি একজন রাজনৈতিক নেতা তিন তিন বারের প্রধানমন্ত্রী, এদেশে তার অবদান অস্বীকার করা যাবে না। কিন্তু তার চিকিৎসার জন্য আইনের দোহাই দিয়ে বিদেশে যাওয়া আটকে দিয়েছে। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে আছেন।

মির্জা ফখরুল বলেন, চেয়ারপারসনের বিদেশ যাওয়ার ক্ষেত্রে পার্টির পক্ষ থেকে আবেদন করিনি, তার পরিবার আবেদন করেছেন। পরিবার সিদ্ধান্ত নিবে তারা কি করবেন।

ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে লড়াই করায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে সাজা স্থগিত করে বাসায় রাখা হয়েছে। কিন্তু তার সুচিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। সরকার তার (খালেদা জিয়া) বিষয়ে খুব বেশি আন্তরিক নয় বলে জানান বিএনপি মহাসচিব।

এফএ

RTV Drama
RTVPLUS